প্রাথমিক শিক্ষক নিয়োগে হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের স্থগিতাদেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাচ্ছে রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ

 

মহঃ মফিজুর রহমান,নতুন গতি : বেনিয়মের অভিযোগে আজ প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ । সূত্রের খবর , হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের দেওয়া এই স্থগিতাদেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাচ্ছে রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ । এবিষয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে রাজ্যের শিক্ষামন্ত্রী ডঃ পার্থ চট্টোপাধ্যায়কেও অবগত করা হয়েছে বলে সূত্রের দাবি ।
উল্লেখ্য , ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগে বেনিয়মের অভিযোগে মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে । সেই মামলার পরিপ্রেক্ষিতে আজ প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ । হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের এই স্থগিতাদেশ জারির পর প্রশ্ন চিহ্নের সম্মুখীন হয় ইতিমধ্যে চাকরিতে যোগ দেওয়া বহু প্রার্থীর ভবিষ্যৎ । স্বভাবতই কোর্টের দেওয়া এই স্থগিতাদেশের খবর শুনে হতাশ হয়ে পড়েন তারা । অন্যদিকে বড়সড় প্রশ্ন উঠতে শুরু করে শিক্ষক নিয়োগে রাজ্য সরকারের স্বচ্ছতা নিয়েও । এমতাবস্থায় তড়িঘড়ি ডিভিশন বেঞ্চে যাওয়ার পদক্ষেপ আসলে ভোটের মুখে ক্ষতে প্রলেপ দেওয়ার প্রচেষ্টা বলেই মনে করছে তথ্যভিজ্ঞমহল ।