রঘুনাথগঞ্জে ভরা গঙ্গায় তলিয়ে মৃত্যু ৩ শিশুর, আর্থিক সহযোগিতা মন্ত্রী আখরুজ্জামানের

নিজস্ব সংবাদদাতা : গতকাল দুপুর নাগাদ রঘুনাথগঞ্জ থানার শ্রীধরপুর গ্রামে তিন শিশু কন্যা ভরা গঙ্গায় স্নান করতে গিয়ে তলিয়ে যায়। যার ফলে পুরো এলাকায় নেমে আসে শোকের ছায়া। একটি শিশুর মৃত উদ্ধার হলেও এখনো উদ্ধার হয়নি দুই শিশুর দেহ।

স্থানীয় সূত্রে জানা যায় জলে তলিয়ে যাওয়া তিন শিশু কন্যার নাম সেহনেওয়াজ খাতুন (৭) হাবিবা খাতুন (৫) এরা দুইজন নিজস্ব দুই বোন। ও সমিয়ারা খাতুন ( ৬)।

 

পরিবার সূত্রে জানা যায় মৃত তিন শিশু কন্যার পরিবার একেবারে হতদরিদ্র। কোন রকমে অন্যের ওপর নির্ভর করে তাদের সংসার চলে।

 

খবর পেয়ে ঘটনা স্থানে পৌঁছায় রঘুনাথগঞ্জ থানার পুলিশ। খবর দেওয়া হয় ডুবুরি টিমকে। গত বুধবার থেকে পুলিশ প্রশাসনের সহযোগিতায় জলে তলিয়ে যাওয়া তিন শিশু কন্যার উদ্ধারের কাজ চললেও বৃহস্পতিবার সকাল নাগাদ কাজিয়াডাঙ্গা গ্রাম পঞ্চায়েতে নতুন গঞ্জ ঘাটে সামিয়ারা খাতুন নামে এক শিশু কন্যার মৃত দেহ উদ্ধার হলেও অপর দুই শিশু কন্যা এখনো নিখোঁজ।

 

তাদের পরিবারের দূরবস্থা দেখে মানবিক উদ্যোগ গ্রহণ করেন জঙ্গিপুর পুলিশ ফাঁড়ির মানবিক এ এস আই ।তাদের আর্থিক সহযোগিতার পাশাপাশি সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

 

উপর দিকে মর্মান্তিক এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে রাজ্যের বিদ্যুৎ দপ্তরের মন্ত্রী আখরুজ্জামান মহাশয়। জলে তলিয়ে যাওয়া মৃত ৩ শিশু কন্যার পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়ে তিনি বলেন সত্যি খুবই মর্মান্তিক ঘটনা, যা সমবেদনার জানানোর ভাষা নেই। প্রথমত আমাদের কাজ এখনো যে দুজন শিশুর মৃত্যু দেহ উদ্ধার হয়নি সেটা উদ্ধার করা । তিনি আরো বলেন প্রতিটি মৃত্যুই কষ্টের তবে আমাদের প্রত্যেককে মৃত্যুমুখী হতে হবে তাই ধৈর্য্য ধারণ করা ছাড়া আমাদের কোন উপায় নেই। এছাড়াও তিনি হতদরিদ্র মৃত পরিবারের প্রতি সরকারি ভাতা ও সারা বছর বিনামূল্যে রেশন পাইয়ে দেওয়ার আশ্বাসের পাশাপাশি আর্থিক প্যাকেজের ঘোষণা দেন।