ভোট আবহে মুক্তি পেতে চলেছে একটি অসাধারণ সমাজ সচেতন চলচ্চিত্র

সাইফুদ্দিন মোল্লা : পশ্চিমবঙ্গে ভোটের দামামা বেজে গেছে । এই ভোট আবহে মুক্তি পেতে চলেছে একটি অসাধারণ সামাজ সচেতন চলচ্চিত্র । রেশমি মিত্র পরিচালিত ছবি ‘ শ্লীলতাহানীর পরে’ । আগামী ১২ই মার্চ, রাজ্যের গ্রাম – গঞ্জ – শহরের বিভিন্ন প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে ।

মল্লিকা সেনগুপ্তর কাহিনী অবলম্বনে নির্মিত ‘শ্লীলতাহানীর পরে’ ছবির সম্পূর্ণ শুটিং ২০১৯ সালে শেষ করেন পরিচালিকা রেশমি মিত্র । ছবিটি ২০২০ সালে মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনা অতি মারির জন্য তা প্রেক্ষাগৃহে দর্শকদের দেখানো সম্ভব হয়না । তাই আগামী ১২ই মার্চ পর্যন্ত আমাদের সবার ছবিটির জন্য অপেক্ষায় থাকতে হবে । এই ছবিতে শিল্পীদের বিশেষ করে ছবির নায়িকার পোশাক ডিজাইন করেছেন কলকাতা শহরের বিশিষ্ট কস্টিউম ডিজাইনার ইরানি মিত্র । গত রবিবার,২৮ শে ফেব্রুয়ারি সন্ধ্যায় ইরানি মিত্রের কলকাতার ডিজাইন স্টুডিওতে সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের সামনে শ্লীলতাহানীর পরে ছবির কলাকুশলীরা ইরানি মিত্রের হাতে তৈরি ডিজাইনের নতুন পোশাকে রেম্পে হাঁটলেন । এই ছবির পরিচালক রেশমি মিত্র বলেছেন, এই ধরনের নতুন ডিজাইনের পোশাক শুধু মধ্যবিত্ত নয়, উচ্চ মধ্যবিত্ত পরিবারের ছেলেমেয়েদের মন জয় করবে । ছবিটি মুক্তি পাওয়ার পর ছবির কলাকুশলীদের পরা পোশাকের ডিজাইনের প্রতি তরুণ প্রজন্মের আকর্ষণ বাড়বে ।

ইরানি মিত্র বলেছেন,তরুণ প্রজন্ম তাঁর ডিজাইনের পোশাক পরে যাতে স্বাচ্ছন্দ্যবোধ করেন সেটাই তাঁর লক্ষ্য । তিনি তাঁর ভাবনা-চিন্তার মধ্যে সব সময় নতুনত্ব খোঁজার চেষ্টা চালাচ্ছেন ।এদিনের এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছবির অভিনেতা ঈশান মজুমদার, গায়িকা অন্বেষা, সঙ্গীত পরিচালক বাপ্পা অরিন্দম প্রমূখ উপস্থিত ছিলেন ।