আর্টভার্স-এর কর্ণধার শুভঙ্কর সিংহের মুখোমুখি

সিদ্ধার্থ সিংহ : আর্টভার্সের সর্বময় কর্তা। কলকাতা আই সি সি আর-এ আয়োজন করতে চলেছে একটানা তিন দিন ব্যাপী এক চিত্রপ্রদর্শনীর। সঙ্গে থাকবে ফটোগ্রাফি এবং ভাস্কর্য।

এর আগে এ বছরের ফেব্রুয়ারি মাসে গ্যালারি গোল্ডে প্রায় পঞ্চাশ জন চিত্রশিল্পী

সেখানে যেমন ছিলেন প্রফেশনাল শিল্পী, তেমন ছিলেন নতুন প্রজন্মের এক ঝাঁক তরুণ শিন্পী। মূলত অয়েল, অ্যাক্রেলিক, রেখাচিত্র, মধুবনী, রেজিনা আর্ট এবং ভাষ্কর্য থাকলেও, ছিল জলরঙের চোখ ধাঁধানো ছবিও।

সে দিন প্রদীপ জ্বালিয়ে এই প্রদর্শনীর উদ্বোধন করেছিলেন বিশিষ্ট শিল্পী ওয়াসিম কপূর, প্রাবন্ধিক নৃসিংহপ্রসাদ ভাদুড়ী, মহিলা কমিশনের চেয়ারম্যান এবং বাংলা সিরিয়ালের প্রাণপুরুষ লীনা গঙ্গোপাধ্যায়। উপস্থিত ছিলেন চিত্রশিল্পী যোগেন চৌধুরী, চিত্রশিল্পী তাপস কোনার, বিশিষ্ট চিত্রপরিচালক গৌতম ঘোষ-সহ আরও অনেকে।

যখন গোটা পৃথিবী জুড়ে ছবির বাজারে ভয়ানক মন্দা নেমে এসেছে, তখন এই ধরনের চিত্রপ্রদর্শনী করার সাহস পেলেন কী করে? এই প্রসঙ্গে আর্টভার্স-এর কর্ণধার শুভঙ্কর সিংহ, যিনি ইতিমধ্যে ‘গভ : এনসিয়েন্ট এলিয়েন্স আর আ মিথ’ নামে একটি ঢাউস ইংরেজি বই লিখে গোটা বিশ্ব জুড়ে সাড়া ফেলে দিয়েছেন, যাঁর ছবি প্রদর্শিত হলেই বিদেশ থেকে শিল্পবোদ্ধা এসে কিনে নিয়ে যান ছবি, এই মুহূর্তে যিনি বিগ বাজেটের দু’-দুটো ছায়াছবি করার জন্য অপেক্ষা করছেন, সেই শুভঙ্কর সিংহ বললেন— আমি বিশ্বাস করি, ঠিকঠাক ছবি যদি ক্রেতাদের সামনে তুলে ধরা যায়, ছবি বিক্রি হবেই। আজ না হোক কাল, কাল না হোক পরশু।

আমি বিশ্বাস করি, আর্টভার্সের নির্বাচিত ছবিগুলো বিক্রি হবেই। আর এই ভরসাই় আমাকে সাহস জুগিয়েছে এই প্রদর্শনী করার। পাশে অনেকেই এসে দাঁড়িয়েছেন।

এ বারও এই প্রদর্শনীকে প্রাণবন্ত করে তুলতে উদ্বোধনে হাজির থাকছেন কলকাতা তথা ভারতের সেরা বাঙালিরা।

অংশগ্রহণ করার জন্য আর্টভার্সের সঙ্গে যোগাযোগ করতে পারেন। ফোন নাম্বার-9874535704 অথবা [email protected]