অসহায় মায়েদের জন্য বৃদ্ধাশ্রমের শুভ উদ্বোধনে,জেলা পুলিশ সুপার

নিজস্ব সংবাদদাতা : ব্যথার ব্যাথী না হলে সমব্যথী হওয়া যায় না। খুব কাছে থেকে অনুভব করতে পারেন এমন ব্যক্তিরা অন্যের সেই ব্যথা দূরীকরণে অগ্রনী ভূমিকা পালন করে থাকেন।আজ ২ রা অক্টোবর জাতির জনক মহাত্মা গান্ধীর ১৫৪ তম জন্মদিন।

সেই দিনটিকে স্মরণীয় করে রাখতে বীরভূমের জেলা সদর সিউড়ি সন্নিহিত কড়িধ্যার শালবুনি আদিবাসী অধ্যূষিত পাড়ায় একটি বৃদ্ধাশ্রমের শুড উদ্বোধন করা হয়। অসহায়, সম্বলহীন মায়েদের কথা মাথায় রেখে যিনি এই কর্মপরিকল্পনার বাস্তবায়নে অগ্রনী ভূমিকা পালন করে চলেছেন তিনি মহম্মদ বাজারের ছবিলা খাতুন।পেশায় বর্তমানে সিউড়ি সাইবার ক্রাইম থানায় লেডি কনস্টেবল পদে কর্মরত।

তাঁর নিজস্ব উদ্যোগে নির্মিত এই বৃদ্ধাশ্রমের উদ্বোধন করেন বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি। ছবিলা খাতুন বলেন ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল অসহায় মানুষের জন্য কিছু করার । পুলিশের চাকরি করতে এসে সে দেখেছে সহায় সম্বলহীন নারীদের দুর্দশা। সেই ভাবনা থেকেই তার স্বপ্নের গাড়ি বিক্রি করে নির্মিত প্রতিষ্ঠানটির নামকরণ করেন”ছবির স্বপ্নপুরী বৃদ্ধাশ্রম”।

দুটি রুমের মধ্যে ২০ সিট বিশিষ্ট অসহায় মায়েদের থাকার বন্দোবস্ত সেই সাথে সম্পূর্ণ বিনামূল্যে খাওয়ার ব্যবস্থা থাকবে। উদ্বোধন করতে এসে পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানান “বছর খানেক আগেই তাঁর এই ভাবনা তিনি আমাদের আমাদের জানিয়েছিলেন”! জেলা পুলিশের পক্ষ থেকেও তাঁর স্বপ্ন পূরণের চেষ্টা চালানো হয়। আগামী দিনেও সাহায্যের হাত বাড়িয়ে দেবেন বলে তিনি আশ্বাস দেন।