তলকুই স্পোটিং ক্লাবের উদ্যোগে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর: মেদিনীপুর সদর ব্লকের তলকুই স্পোর্টিং ক্লাবের উদ্যোগে শনিবার অনুষ্ঠিত হলো একটি রক্তদান শিবির। ক্লাবের উদ্যোগে সারা বছরে নানান কর্মসূচি অনুষ্ঠিত হলেও রক্তদান শিবিরের আয়োজন এই প্রথম বার‌।

এদিনের রক্তদান শিবিরে চার জন মহিলা সহ মোট ৩৫ জন রক্তদাতা রক্তদান করেন। সব থেকে উৎসাহের বিষয় ছিল নতুন ররক্তদাতাদের ভিড়। ৩৫ জন রক্তদাতার মধ্যে ২১ জনই প্রথম বার রক্ত দিলেন। তলকুই, যমুনাবলি সহ পাশাপাশি গ্রামের বাসিন্দারা যেমন সামিল হয়েছিলেন, তেমনই দেখা গেছে মেসে থাকা ছাত্র, পথ চলতি শিক্ষককেও স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসতে।

এদিনের রক্তদান শিবিরের আয়োজন ছিল একবারে সাদামাঠা। সেরকম ভাবে জাঁকজমক না থাকলেও ক্লাবের সদস্যদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।
রক্তদান শিবিরে রক্তদাতাদের ও আয়োজকদের উৎসাহিত করতে উপস্থিত হয়েছিলেন এলাকার বিধায়ক, এই অঞ্চলেরই বাসিন্দা দীনেন রায়। উপস্থিত হয়েছিলেন মেদিনীপুর জেলা ব্লাড ডোনার্স ফোরামের চেয়ারম্যান অসীম ধর। এদিনের শিবিরে রক্ত সংগ্রহের দায়িত্বে ছিলেন মেদিনীপুর মেডিক্যাল কলেজ ব্লাড ব্যাঙ্কের কর্মীরা।
ক্লাবের সভাপতি পার্থ সারথী দে নিজে রক্তদান করেন। তিনি জানান, প্রথমবার রক্তদান শিবির আয়োজন করে তাঁরা এই সাফল্য পেয়ে আপ্লুত। পরবর্তী সময়ে নিয়মিত রক্তদান শিবিরের আয়োজন করবেন বলেও তিনি জানান।
ক্লাবের পক্ষ থেকে শিবিরের আয়োজনে সক্রিয় ভূমিকা নেন আইনজীবী নিশীথ সিংহ মহাপাত্র, স্বাস্থ্য কর্মী অজিত দাস, শিক্ষক অরিন্দম দাস, মৃগাঙ্ক মাজি, সহ অন্যান্য সদস্যরা।