ফেন্সিডিল বাজেয়াপ্ত করতে গিয়ে পাচারকারীদের গুলিতে জখম বিএসএফ জওয়ান

নিজস্ব সংবাদদাতা : নদিয়ার চাপড়া সীমান্তের গ্রামে পাচারকারীদের গুলিতে জখম বিএসএফ জওয়ান। চাপড়া থানা এলাকার এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ফেন্সিডিল বাজেয়াপ্ত করতে গিয়ে গুলির মুখে পড়ল বিএসএফ। সূত্রের খবর, পাচারকারীরা একেবারে ঘিরে ধরে গুলি চালাতে শুরু করে।সীমান্ত রক্ষীবাহিনী সূত্রে খবর, ফেন্সিডিল পাচারকারীরা এলাকায় সক্রিয় হয়েছিল। সেই পাচারকারীদের রোখার চেষ্টা করেছিল বিএসএফ। সোমবার বিকাল সাড়ে ৪টে নাগাদ নদিয়া জেলার চাপড়া থানা এলাকার সিকরা কলোনি এলাকায় এই ঘটনা ঘটে। পাচারকারীরা সশস্ত্র অবস্থায় ছিল বলে অভিযোগ। একজন বিএসএফ জওয়ান গুরুতর জখম হয়েছেন।অন্তত ২০-২৫ জন পাচারকারী জড়ো হয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ। গুলিতে জখম হয়েছে সতীশ কুমার নামে এক হেড কনস্টেবল। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে চারপাশে গ্রামবাসীরা থাকায় বিএসএফ পালটা গুলি চালাতে পারেনি বলে খবর। তবে এলাকায় বিএসএফ ও পুলিশের অভিযান শুরু হয়েছে।

নদিয়ার চাপড়া সীমান্তের গ্রামে পাচারকারীদের গুলিতে জখম বিএসএফ জওয়ান। চাপড়া থানা এলাকার এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ফেন্সিডিল বাজেয়াপ্ত করতে গিয়ে গুলির মুখে পড়ল বিএসএফ। সূত্রের খবর, পাচারকারীরা একেবারে ঘিরে ধরে গুলি চালাতে শুরু করে।

 

সীমান্ত রক্ষীবাহিনী সূত্রে খবর, ফেন্সিডিল পাচারকারীরা এলাকায় সক্রিয় হয়েছিল। সেই পাচারকারীদের রোখার চেষ্টা করেছিল বিএসএফ। সোমবার বিকাল সাড়ে ৪টে নাগাদ নদিয়া জেলার চাপড়া থানা এলাকার সিকরা কলোনি এলাকায় এই ঘটনা ঘটে। পাচারকারীরা সশস্ত্র অবস্থায় ছিল বলে অভিযোগ। একজন বিএসএফ জওয়ান গুরুতর জখম হয়েছেন।

বিএসএফ সূত্রে খবর, গুলির কিছু খোল পাওয়া গিয়েছে এলাকায়। সশস্ত্র পাচারকারীরা এই গুলি চালিয়েছিল বলে মনে করা হচ্ছে। তবে এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। ঠিক কী হয়েছিল এদিন?

সূত্রের খবর এদিন গোপন সূত্রে খবর পেয়ে স্থানীয় একটি বাড়িতে অভিযানে যায় বিএসএফ। সেখানকার একটি বাড়ি থেকে হাজার দুয়েক ফেন্সিডিল উদ্ধার করে বিএসএফ। সেই ফেন্সিডিলগুলি বাজেয়াপ্ত করার সময়ই ঘিরে ধরে পাচারকারীরা।অন্তত ২০-২৫ জন পাচারকারী জড়ো হয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে বলে অভিযোগ। গুলিতে জখম হয়েছে সতীশ কুমার নামে এক হেড কনস্টেবল। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে চারপাশে গ্রামবাসীরা থাকায় বিএসএফ পালটা গুলি চালাতে পারেনি বলে খবর। তবে এলাকায় বিএসএফ ও পুলিশের অভিযান শুরু হয়েছে।এদিকে বিগতদিনে কোচবিহার সীমান্তেও পাচারকারীদের রুখতে গিয়ে বাধার মুখে পড়তে হয়েছিল বিএসএফকে। এমনকী বিএসএফের গুলিতে পাচারকারীর মৃত্যুর একাধিক নজিরও রয়েছে।