করা নিরাপত্তা থাকার সত্ত্বেও কাবা শরীফের ৮৯ নম্বর দরজায় প্রাইভেট কারের হামলা “গ্রেপ্তার চালক

নতুন গতি ওয়েব ডেস্ক : মক্কার ঐতিহাসিক মসজিদ আল হারামের গেটে গাড়ি নিয়ে হামলা চালানো হয়েছে। রাষ্ট্রীয় সৌদি বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, শুক্রবার গভীর রাতে এক চালক গাড়ি নিয়ে মসজিদের গেটে দ্রুতগতিতে ধাক্কা দিয়ে প্রবেশের চেষ্টা করে। তাকে গ্রেফতার করা হয়েছে।স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে মধ্যপ্রাচ্যবিষয়ক লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই জানিয়েছে, এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে ওই হামলার ভিডিও ছড়িয়ে পড়েছে। একটি ভিডিওতে দেখা গেছে, গাড়িটি মসজিদের আঙ্গিনায় দ্রুতগতিতে চলার সময় প্লাস্টিকের ব্যারিকেডগুলোকে ধাক্কা দিয়ে সোজা সামনে এগিয়ে যায় এবং শেষ পর্যন্ত একটি দরজায় ধাক্কা দেয়।

 

অপর এক ভিডিওতে দেখা গেছে, সেখানে থাকা লোকজন গাড়িটিকে ধাক্কা দিয়ে মসজিদ প্রাঙ্গণ থেকে সরাচ্ছেন। এ ছাড়াও, আটক ব্যক্তিকে পিঠমোড়া করে হাতকড়া পরানোর একটি ছবিও ছড়িয়ে পড়েছে ফেসবুক-টুইটারে।

সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা এসপিএ দাবি করেছে, আটক গাড়িচালক সৌদি নাগরিক। তিনি মানসিক ভারসাম্যহীন। জিজ্ঞাসাবাদের জন্য তাকে সরকারি কৌঁসুলির কাছে পাঠানো হবে।এদিকে, ঘটনার সময় ও পরে মসজিদের ভেতর থেকে সরাসরি খবর সম্প্রচার করেছে সরকারি চ্যানেল সৌদি কুরআন।

 

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর এই মাসে আবারও মসজিদ আল হারামে জামায়াতে নামাজ আদায় শুরু হয়। রবিবার থেকে বিদেশিদের ওমরাহ পালনও শুরু হতে যাচ্ছে।