আজ মেলবাের্নে অধিনায়কের অর্ধ-শতরান

আজ মেলবাের্নে অধিনায়কের অর্ধ-শতরান

 

 

নতুন গতি ডিজিটাল ডেস্ক: ঋষভ পন্থকে নিয়ে এই এক দোষ! সেট হয়ে গিয়েও নিজের উইকেটটা ছুড়ে দিয়ে আসেন তিনি। রবিবারের মেলবাের্নেও তার অন্যথা হয়নি। যেটুকু সময় তিনি ক্রিজে ছিলেন, অলিয়ার বােলারদের শাসন করে গিয়েছেন। বলা যায়, তাঁর ব্যাটিংয়ের দাপটেই চাপে পড়ে যান অলিয়ার বােলাররা।

 

অন্য দিকে খুব সন্তর্পণে দুরন্ত একটি অর্ধ-শতরান করে ফেলেছেন ভারত অধিনায়ক অজিঙ্ক রাহানে। চা বিরতির ঠিক আগে শেষ ওভার চলাকালীনই বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে গিয়েছে। আপাতত লিড নেওয়ার জন্য আর ছয় রান বাকি। রাহানের সঙ্গে ক্রিজে রয়েছেন রবীন্দ্র জাদেজা।

 

এ দিন মধ্যাহ্নভােজনের বিরতির আগে দুরন্ত বােলিংয়ে ভারতীয় ব্যাটিংকে চাপে ফেলে দিয়েছিলেন প্যাট কামিন্স। বিরতির পর থেকে ইনিংস সামলানোর দায়িত্ব নেন রাহানে এবং হনুমা বিহারী। হনুমা বেশ ভালাে খেললেও ন্যাথান লিয়কে অযথা সুইপ মারতে গিয়ে আউট হয়ে যান।

 

ভারতের চার নম্বর উইকেট যখন পড়ে তখনও লিড থেকে ৭৯ রান দূরে ভারত। এই পরিস্থিতিতে ঋষভ পন্থ আউট হয়ে গেলে আরও চাপ বাড়ত ভারতের। কিন্তু সেটা হতে দেননি পন্থ এবং রাহানে।

পন্থ ছিলেন আগ্রাসী, অন্য দিকে নিয়ন্ত্রিত আগ্রাসন দেখাচ্ছিলেন রাহানে। অধিনায়ক হওয়ার বাড়তি চাপ তাঁর ব্যাটিংয়ে দেখা যায়নি। দু’ জনের মধ্যে ৫৭ রানের জুটি তৈরি হয়। তাতেই চাপ কমে যায় ভারতের ওপর থেকে। পন্থ ফেরার কিছুক্ষণের মধ্যেই পঞ্চাশ রান পেরিয়ে যান রাহানে। আপাতত তিনি ৫৩ রানে অপরাজিত রয়েছেন।