রাজ্য সড়কের ধারে বেআইনি দোকান গুঁড়িয়ে দিলো প্রশাসনের কর্তারা

মালদা, ১৭ নভেম্বর: পুরাতন মালদা ব্লকের মুচিয়া গ্রাম পঞ্চায়েতের লক্ষ্মীপুর – বারুইপাড়া এলাকার রাজ্য সড়কের ধারে বেআইনি দোকান বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দিল প্রশাসনের কর্তারা। বুধবার সকাল থেকে এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে সংশ্লিষ্ট এলাকায়। আগাম কোনো নোটিশ জারি না করে হঠাৎ করে দোকান উচ্ছেদ করার ঘটনা ঘিরে অসন্তোষ ছড়িয়ে পরে স্থানীয় গ্রামবাসীদের মধ্যে। প্রশাসনের সামনে শুরু হয় বিক্ষোভ । যদিও অভিযানকারী প্রশাসনের কর্তারা জানিয়েছেন , মালদা নালাগোলা রাজ্য সড়কের পাশে লক্ষীপুর – বারুইপাড়া এলাকার সরকারি জায়গা দখল করে বেআইনি ভাবে অসংখ্য দোকান গজিয়ে উঠেছিল । এই অভিযোগের পরিপ্রেক্ষিতে এদিন অস্থায়ী দোকানগুলির বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

বুধবার সকালে সংশ্লিষ্ট এলাকায় পুরাতন মালদা থানার পুলিশ নিরাপত্তা নিয়ে পূর্ত দপ্তর (সড়ক) এবং ব্লক প্রশাসনের কর্তারা এই অভিযান চালায়।

এদিনও  অভিযানকারী প্রশাসনের কর্তারা জানিয়েছেন,  রাজ্য সড়কের ধারে সরকারি জায়গা দখল করে অসংখ্য দোকান বেআইনিভাবে গড়ে তোলা হয়েছিল। দোকানগুলি বৈধ কাজ ছিল না। এব্যাপারে প্রশাসনের কাছে অভিযোগ দায়ের হয়েছিল । আর সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে পুরো বিষয়টি তদন্ত করে এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

এদিন সকাল সাতটা নাগাত দুটি বুলডোজার নিয়ে হাজির হয়ে ছিলেন পিডাব্লু অধিকারীকেরা সহ পুরাতন মালদার বিডিও ও মালদা থানার পুলিশ । অভিযানকারী পূর্ত দপ্তর (সড়ক) এক কর্তা জানিয়েছেন, অবৈধ ভাবে মালদা – নালাগোলা রাজ্য সড়কের  বারুইপাড়া ও লক্ষ্মীপুর এলাকায় অবৈধ ভাবে গজিয়ে উঠেছিল পাকা দোকান ঘর। সেই দোকান ঘরের কোন বৈধ কাগজপত্র নেই সরকারি জায়গায় অবৈধ ভাবে দখল করা হয়েছে তাই আজ সকালে জে সি বি দিয়ে ভাঙ্গা হলো। এবিষয়ে সংশ্লিষ্ট এলাকার অস্থায়ী দোকানের বেশকিছু মালিকেরা জানিয়েছেন , প্রায় দশ বছর ধরে দোকান করে আসছেন তাঁরা। হঠাত করে দোকান ভাঙ্গা হলো। আমাদের আগে কোন ভাবে জানানো হয়নি।