কালিয়াচক হাই স্কুলে পালিত হল জাতীয় শিক্ষক দিবস ও কৃতি ছাত্রছাত্রী সম্বর্ধনা

কালিয়াচক হাই স্কুলে পালিত হল জাতীয় শিক্ষক দিবস ও কৃতি ছাত্রছাত্রী সম্বর্ধনা

নাজমুস সাহাদাত, কালিয়াচক: আজ ৫ ই সেপ্টেম্বর ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণান এর জন্মদিন । তাঁর জন্মদিন কে স্মরণ করে এদিন কালিয়াচক হাই স্কুলে পালিত হল শিক্ষক দিবস। এই শিক্ষক দিবসে উচ্চমাধ্যমিক কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়। কালিয়াচক হাই স্কুলের ছাত্র আবু নাসের মেডিক্যালে সুযোগ পেয়েছে, তাকেও সেই শিক্ষক দিবস অনুষ্ঠানে সংবর্ধনা জানানো হয়।
শিক্ষক দিবস উদযাপন অনুষ্ঠানে জাতীয় শিক্ষক ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণাণ এর জন্মদিন উপলক্ষে তার ছবিতে মাল্যদান করে তাকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এবং স্কুলের ছাত্রীরা গান ও কবিতা আবৃত্তির মাধ্যমে এই শিক্ষক দিবস উদযাপন কর্মসূচি শুরু হয় ।
কালিয়াচকের বিশিষ্ট লেখক আলিউল হক মহাশয়ের রচয়িতা কাব্য গ্রন্থ প্রকাশিত হল “শিক্ষা জল্পনা” । শিক্ষক দিবস উপলক্ষে কবিতা পাঠ করেন বিশিষ্ট লেখিকা আখতারী খাতুন । কালিয়াচকের “ছাত্র সমাজ” সংগঠন থেকে উক্ত অনুষ্ঠানের সকল শিক্ষিক- শিক্ষিকাদের উত্তরীয় পরিয়ে সার্টিফিকেট ও কলম দিয়ে শ্রদ্ধা নিবেদন করা  হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কালিয়াচক কলেজ এর অধ্যক্ষ ডঃ নাজিবার রহমান মহাশয় , বিশিষ্ট সমাজসেবী নজরুল ইসলাম, শিক্ষিকা তানিয়া রাহমাত, শিক্ষক আব্দুল ওয়াহাব, শিক্ষক এজাজুল হক, ডঃ হাজেরুল ইবকার, কালিয়াচক হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সায়েম আসগার মহাশয় এবং একাধিক শিক্ষক শিক্ষিকা ও সমাজসেবক গণ উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে প্রত্যেক অতিথিদের বক্তব্যে উঠে আসে কালিয়াচকের শিক্ষা বিস্তারলাভ ও উচ্চতর জাতীয় সম্মানে ভূষিত আলিশা ইবকারের প্রশংসা । এবং বিভিন্ন জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা ও গবেষণা নিয়ে আলোচনা হয় ।

উদ্যোক্তা শিক্ষক সায়েম আসগার মহাশয় জানান , আজ ৫ ই সেপ্টেম্বর ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণাণ এর জন্মদিন উপলক্ষে আমাদের স্কুলে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান করা হয়। এই অনুষ্ঠানে আমাদের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী মানুষেরা। আজ শিক্ষক দিবসে সর্বপ্রথম আমার প্রথম শিক্ষক আমার বাবা-মাকে অভিনন্দন জানাই। তার সাথে সাথে সারা ভারতের সকল শিক্ষক-শিক্ষিকাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই।