কবজিতে চোট, অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেলেন কে এল রাহুল

নতুন গতি ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অবশিষ্ট দুটি টেস্ট খেলতে পারবেন না কে এল রাহুল। শনিবার জাতীয় দলের এই ব্যাটসম্যানের কবজিতে চোট লাগে। আজই ভারতে ফিরে এসেছেন তিনি। বিসিসিআই (BCCI) এক বিবৃতিতে জানিয়েছে, উইকেট কিপার ব্যাটসম্যান কে এল রাহুল বর্ডার গাওস্কর ট্রফির বাকি দুটি টেস্ট খেলবেন না, কারণ পুরোপুরি সেরে উঠে সম্পূর্ণ শক্তি ফিরে পেতে তাঁর ৩ সপ্তাহ লাগবে। ভারতে ফিরে এসেছেন রাহুল, বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে তাঁর চোট পাওয়া হাতের চিকিৎসা ও পরীক্ষানিরীক্ষা চলছে। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট। অ্যাডিলেড ও মেলবোর্নের পর এবার লড়াই হবে সিডনিতে, সিরিজের ফল এখন ১-১, রাহুল অবশ্য এই সিরিজের কোনও ম্যাচেই খেলার সুযোগ পাননি। ৫ ফেব্রুয়ারি থেকে ভারতে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টের সিরিজ, চোটের কারণে সম্ভবত তাতেও সুযোগ পাবেন না তিনি।

তবে রাহুল বাদ পড়লেও রেস্তোরাঁয় খাওয়ার বিতর্ক ঝেড়ে ফেলে সিডনি টেস্টে খেলতে নামার ছাড়পত্র পেয়ে গিয়েছেন রোহিত শর্মারা। ভারতীয় দলের সব ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। গতকাল পুরো ভারতীয় স্কোয়াডের আরটি-পিসিআর টেস্ট হয়। যেখানে পাওয়া গিয়েছে সকলেরই রিপোর্ট নেগেটিভ। সিডনি টেস্টের প্রাক্কালে অবশ্য রোহিত শর্মাদের নিয়ে হঠাৎই ব্যাপক জলঘোলা হয়েছিল। ভারতীয় দলে যোগ দিয়ে সহ অধিনায়কের দায়িত্ব পাওয়া রোহিতের সঙ্গে শুভমান গিল, পৃথ্বী শাহ, নভদীপ সাইনি ও ঋষভ পন্থ খেতে গিয়েছিলেন মোলবোর্নের এক রেস্তোরাঁয়। এক ভক্ত তাঁদের লাঞ্চের বিল মেটানোর দাবি করে ভারতীয় ক্রিকেটারদের খাওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

এরপরই শুরু হয় বিতর্ক। ক্রিকেট অস্ট্রেলিয়ার বলা বায়ো বাবলের নিয়মভঙ্গ করে ক্রিকেটাররা কীভাবে বাইরে খেতে যান তা নিয়ে প্রশ্ন তোলে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। রোহিত সহ রেস্তোরাঁয় খেতে যাওয়া ক্রিকেটারদের রাখা হয় আইসোলেশনে। আলাদা করে তাঁদের অনুশীলন করতেও বলা হয়। সে দেশের সংবাদমাধ্যম গোটা ঘটনা নিয়ে তদন্তের দাবি তোলে। যদিও কোনওভাবে প্রোটোকল ভঙ্গ হয়নি জানিয়ে ক্রিকেটারদের পাশে থাকে ভারতীয় টিম ম্যানেজমেন্ট