আবারো লোকালয়ে বাঘের আনা-গোনা আতঙ্কে এলাকাবাসী

বাবলু হাসান লস্কর, দক্ষিণ চব্বিশ পরগনা: পাথর প্রতিমার কাশীনগরের পয়লাঘেরীর ঠাকুরোন নদীরচড় লোকালয় সংলগ্ন বনাঞ্চলে গতকাল রাতে স্থানীয় মানুষজন রয়্যাল বেঙ্গল টাইগার দেখতে পান,সাথে সাথে খবর যায় নলগোঁড়া বিট অফিস,কুলতলি বিট অফিস ও রায়দিঘি রেঞ্জ অফিসে।

খবর পাওয়ায় বনদপ্তরের কর্মীরা কয়েক শত মিটার জাল দিয়ে এলাকা ঘিরে ফেলে। রাতে জেনারেটরের মাধ্যমে আলোর ব্যবস্থা সহ বসানো হয় বাঘ ধরার খাঁচা বাঘের টোপ হিসেবে দেওয়া হয় ছাগল কে । বন দপ্তরের পাতা খাঁচায় বাঘ মামার দেখা মিলেনি।বনদপ্তরের আধিকারিক গন বলেন বাঘ এসেছিল রাতের জোয়ারে পরে চলে যায় সুন্দরবনের জঙ্গলে। স্থানীয়্ বনাঞ্চলের পাশে থাকা পরিবার গুলি এই মুহূর্তে আতঙ্কে ।

বাঘ মামা চলে গেলেও আবার আসতে তো পারে এমনি ধারণা করছেন তারা । বনদপ্তরের পক্ষ থেকে কিছু সময়ের জন্য জাল দিয়ে গোটা এলাকা ঘিরে রাখলেও পরে তা খুলে নেন। শীতের শুরুতেই প্রথম রয়েল বেঙ্গল টাইগারের দেখা না মেলায় এলাকাবাসী ভগ্ন মনোরথ নিয়ে বাড়ি ফেরে ।সুন্দরবন লাগোয়া এলাকাবাসীরা বিশেষ করে প্রতিবছর এই শীতের মরসুমে লোকালয়ে আসা বাঘ মামা কে দেখে থাকেন।এ বছরে বাঘ মামা আসলেও সাধারন মানুষের নজরে না পড়ায় ভগ্ন মনোরথে বাড়ি ফেরে।