গোপীবল্লভপুর সাংস্কৃতিক মঞ্চের সবুজায়নের বার্তা

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বনোমহোৎসবকে সামনে রেখে নানা কর্মসূচি হলো ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুরে। মঙ্গলবার বনোমহোৎসব তথা অরণ্য সপ্তাহের প্রথম দিনে ঝাড়গ্রাম জেলার নবগঠিত গোপীবল্লভপুর থানা সাংস্কৃতিক মঞ্চের পক্ষ থেকে সবুজায়নের বার্তা দিতে বর্ণময় কর্মসূচি অনুষ্ঠিত হলো।সংস্থার উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে টবের গাছ দিয়ে সাজানো ট্যাবলো নিয়ে মঙ্গলবার সকালে একটি সবুজায়নের বার্তা যুক্ত একটি প্রভাতফেরী করেন। সংস্থার সদস্যদের সাথে যোগ দেন গোপীবল্লভপুর থানার বেশ কিছু পুলিশ ও সিভিক ভলান্টিয়ার। তাঁরা সকলে গাছের কথা প্রচার প্লাকার্ড, কবিতা ,তাৎক্ষণিক বক্তব্যের মাধ্যমে সবুজায়ন ও পরিবেশ রক্ষার বার্তা দিতে দিতে এগিয়ে চল প্রভাতফেরি।

 

 

গোপীবল্লভপুর থানার আই সি সুদীপ চক্রবর্তী ও নয়াগ্রামের ডি এস পি সূব্রত মন্ডল যৌথভাবে নয়াবসান জনকল্যাণ বিদ্যাপীঠের মাঠে একটি বটগাছের চারা রোপন করে কর্মসূচির সূচনা করেন। গাছটির চারাপাশে রক্ষনাবেক্ষনের জন্য প্রাচীর দেওয়া হয়েছে।গোপীবল্লভপুর থানার আই সি সুদীপ ব্যানার্জিগাছটির নামকরণ করেন, “সুবর্ণসখা” নামে। এদিন গাছের গোড়ায় বিভিন্ন নদী থেকে আনা জল জল ঢালা হয় গাছের কান্ডে রাখিবন্ধন হয় ।

 

এই উপলক্ষ্যে “সুবর্ণসখা ” নামে একটি কবিতা ফোল্ডারও প্রকাশিত হয়। সাংস্কৃতিক মঞ্চের পক্ষ থেকে মাস্ক বিতরণ হয়। এদিনের কর্মসূচিতে মঞ্চের সভাপতি উৎপল তালধি, যুগ্ম আহ্বায়ক অনিমেষ সিংহ ও উদয়শংকর মহান্তিসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।