মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের পারামেডিক্যাল ছাত্রদের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির

রবিউল ইসলাম, বহরমপুর : মুর্শিদাবাদে প্রতিনিয়তই রক্তের সংকট দেখা দিচ্ছে। থ্যালাসেমিয়া রোগী থেকে শুরু করে বিভিন্ন মুমূর্ষু রোগীদের প্রতিনিয়তই রক্তের প্রয়োজন দেখা দিচ্ছে। এই প্রয়োজন মেটাতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের (পারামেডিক্যাল) আল্যায়েড মেডিক্যাল ছাত্রছাত্রীদের পরিচালনায় ৩রা মে শুক্রবার স্বেচ্ছায় রক্তদান শিবির আয়োজিত হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডাঃ অমিত দেন। এছাড়াও উপস্থিত ছিলেন ডাঃ সায়ন ব্যানার্জি,নার্সিং স্টাফ সুস্মিতা দে, মেডিক্যাল টেকনোলজিস্ট অঞ্জেলা বোস ও শান্তনু দাস প্রমুখ।

    প্রিন্সিপাল ডাঃ অমিত দেন বলেন “রক্ত দান মানে মহৎ দান এই রক্তদানে যে মেডিক্যাল কলেজের ছাত্ররাই এগিয়ে এসেছে এটা দেখি আমি খুবই খুশি হয়েছি। আসা রাখছি পরবর্তীতে তোমাদের কাছ থেকে এরকম কর্মসূচি দেখতে পাবো।’

    আল্যায়েড মেডিক্যাল স্টুডেন্ট ইউনিটের এক সদস্য হাসান বলেন,”এখন বিভিন্ন ব্লাড ব্যাংক গুলোতে ব্লাডের ক্রাইসিস দেখা যাচ্ছে এই ক্রাইসিস মেটানোর জন্যই আমরা এই রক্তদান শিবিরের কর্মসূচি।’ ইউনিটের আর এক সদস্য সামিম বলেন, “এই রক্তদানের মধ্যে দিয়ে আমরা সমাজের সকল শ্রেণীর মানুষের কাছে অনুপ্রেরণা জাগাতে চেয়েছি যেনো আমাদের দেখে এই রক্ত দানের মতো মহৎ কাজে অনেকেই এগিয়ে আসে।’এই শিবিরে মোট 50 জন রক্তযোদ্ধা স্বেচ্ছায় রক্তদান করেন। এই শিবিরটি সকাল 10 টা থেকে শুরু করে বিকেল 4 টা অব্দি চলে এই রক্তদান শিবির নিঃসন্দেহে ব্লাড ব্যাংকগুলোতে রক্তের সংকট মেটাতে সাহায্য করবে। তারা এই 50 ব্যাগ রক্ত মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের ব্লাড ব্যাংকের হাতে তুলে দেন।