জাতীয় পুষ্টি মাস পালন মহম্মদ বাজারে 

নিজস্ব পসংবাদদাতা:  ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের আর্থিক সহায়তায় এবং চাইল্ড ইন নিড ইন্সটিটিউট (সিনি) র ব্যবস্থপনায় ও ব্লক স্বাস্থ্য কেন্দ্র, অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহযোগিতায় মহম্মদ বাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে শনিবার জাতীয় পুষ্টি মাস পালন করা হয় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে। এদিন শিবিরে এলাকার ছয়টি অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে প্রসূতি মা ও কিশোরী সহ মোট ৭৬ জন অংশ গ্রহণ করে। কিশোরী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের নিয়ে বিভিন্ন ধরনের সচেতনতা মূলক শ্লোগান সহকারে একটি শোভাযাত্রা এলাকা পরিক্রমা করে।

শিবিরে মা, শিশু সহ কিশোরীদের স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি পুষ্টি বিষয়ে আলোচনা করা হয়, স্যাগ কেপি -কন্যাশ্রী প্রকল্পের তত্ত্বাবধানে ।আজকের পুষ্টি মাস শিবিরে উপস্থিত ছিলেন মহম্মদ বাজার ব্লক সুসংহত শিশু বিকাশ প্রকল্প আধিকারিক সুরজিৎ মুখার্জী, ব্লক স্বাস্থ্য আধিকারিক গোলাম সারওয়ার পুরকাইত, স্যাগ- কেপি র জেলা কোঅর্ডিনেটর দীনেশ দাস ও প্রজেক্ট কোঅর্ডিনেটর হৃদয় কুমার সিংহ,ফিল্ড ফেসিলেটর . রেখা মন্ডল, মারিয়াম নেসা খাতুন প্রমুখ।

আজকের সভা থেকে সমাজের উদ্দেশ্য একটি বার্তা দেওয়া হয় জাতীয় পতাকার রং অনুযায়ী খাবার খাওয়ার অর্থাৎ শ্লোগানের মাধ্যমে বললে দাড়ায় “কমলা -সবুজ- সাদা, খাও গাদা গাদা। প্রতি দিন খাবারের পাতে সকলেই যেন জাতীয় পতাকার রং কে মাথায় রেখে খাবার নির্বাচন করা। পরিশেষে ব্লক স্বাস্থ্য আধিকারিক এক সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে আজকের কর্মসূচির মূল বিষয় নিয়ে আলোকপাত করেন।