সৌভাতৃত্ব বোধ দৃঢ় ও যুব সমাজকে মাঠমুখী করার লক্ষ্যে ফুটবল খেলার আয়োজন, খয়রাশোলে

সেখ রিয়াজুদ্দিন বীরভূম:- জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের মিলিত সংযোগ স্থাপন। ভাতৃত্ব বোধ দৃঢ় করা। সর্বপরি বর্তমান যুবসমাজ যে খেলাধূলা তথা খেলার মাঠ বিমুখ হয়ে পড়েছে এবং মোবাইল ফোনে আসক্তি বাড়িয়ে তুলেছে সেখান থেকে পুনরায় মাঠমুখী করার লক্ষ্যে পাঁচ দিন ব্যাপী ফুটবল প্রতিযোগিতার আয়োজন বলে জানান আয়োজকদের পক্ষে ক্লাব সম্পাদক মীর্জা জুলফিকার আলী বেগ( বুলেট) ।

বীরভূমের খয়রাসোল ব্লকের কাঁকরতলা থানার কৈঁথী এভারগ্রীন ক্লাবের পরিচালনায় গত ১৯ শে নভেম্বর থেকে পাঁচ দিন ব্যাপী ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। বীরভূম, বর্ধমান জেলার পাশাপাশি সীমান্তবর্তী ঝাড়খণ্ড রাজ্য থেকে আগত মোট ১৬ টি দল খেলায় অংশগ্রহণ করে। ২৩ নভেম্বর বুধবার চুড়ান্ত পর্যায়ের খেলায় মুখোমুখি হয় পশ্চিম বর্ধমানের দুটি দল। আবির একাদশ মহাল ১-০ গোলের ব্যবধানে জামুরিয়া একাদশকে পরাজিত করে বিজয়ীর শিরোপা লাভ করে। বিজয়ী দলের হাতে ষাট হাজার টাকা ও ৬ ফুটের ট্রফি এবং বিজিত দলের হাতে চল্লিশ হাজার টাকা ও ৫ ফুট ১০ ইঞ্চি ট্রফি প্রদান করা হয় উপস্থিত অতিথিদের মাধ্যমে।

উপস্থিত ছিলেন দুবরাজপুর পৌরসভার পৌর প্রধান পীযূষ পান্ডে, উপ পৌর প্রধান মীর্জা সৌকত আলী, কাঁকরতলা থানার ওসি শামীম খান, বিশিষ্ট শিক্ষক কাঞ্চন অধিকারী, সমাজসেবী বিমল ঘোষ ও উজ্জ্বল হক কাদেরী প্রমুখ। এছাড়াও ক্লাব সভাপতি ইন্তেজার আহমেদ, ক্লাব সদস্য সেখ সান্তু, সেখ আব্বাস, সেখ রকিবুল প্রমুখ সদস্যদের উৎসাহ উদ্দীপনা ও আতিথেয়তা ছিল চোখে পড়ার মতো। গত পাঁচ দিন ধরে চলা খেলাকে ঘিরে এলাকা লোকসমাগম হিসেবে যেন মেলার আকার ধারণ করে।