পান্ডুয়া বইমেলার থিম সং এবং দি নিপ্পন টাইমস পত্রিকার শারদ উৎসব সংখ্যার প্রকাশ

সুশান্ত সরকার : ১৮ অক্টোবর, সন্ধ্যায় পান্ডুয়া ব্লক অফিসের সভাকক্ষে নিপ্পন পাবলিকেশনের উদ্যোগে পান্ডুয়া বইমেলার থিম সং প্রকাশ করেন পান্ডুয়ার বিডিও স্বাতী চক্রবর্তী।

এ দিনই দি নিপ্পন টাইমস-এর শারদ সংখ্যার উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক, বেঙ্গল ওয়াচ-এর ‘সাহিত্যের পাতা’র সম্পাদক, কবি ও কথাসাহিত্যিক সিদ্ধার্থ সিংহ।

মঞ্চে উপস্থিত ছিলেন পান্ডুয়া পঞ্চায়েত সমিতির সভাপতি চম্পা হাজরা, সহ-সভাপতি সঞ্জয় ঘোষ, বিধায়ক আমজাদ হোসেন, বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ ড. কালোবরন দাস প্রমুখ।

এ‌ দিন বিডিও স্বাতী চক্রবর্তী বলেন, তেরো তম বর্ষ উপলক্ষে যে বইমেলার থিম সং শুনলাম, তা বেশ ভাল হয়েছে।

কথাসাহিত্যিক সিদ্ধার্থ সিংহ বললেন, পত্রিকাটির শারদ সংখ্যার পাতা উল্টে যেটুকু দেখলাম, তাতে আমার বেশ ভাল লেগেছে।

এই পত্রিকাটি শুরু রয়েছে আমার একটি মুক্তগদ্য ‘উত্তমকুমারকে নিয়ে প্রথম টিভি সিরিয়াল’ দিয়ে। রয়েছে আমার একটি মজাদার বড় গল্পও। এ ছাড়াও আছে ‘একান্তে সিদ্ধার্থ সিংহ’ শিরোনামে আমার একটি দীর্ঘ সাক্ষাৎকার। সঙ্গে আছে আমার সংক্ষিপ্ত জীবনীও। সাক্ষাৎকার নিয়েছেন আনন্দবাজার পত্রিকার সাংবাদিক সুশান্ত সরকার।

আছে হুমায়ুন কবীরের একটি সুন্দর গল্প। এক গুচ্ছ তরুণদের কবিতা। আশা করি আপনাদের ভালো লাগবে। একক উদ্যোগে গড়ে তোলা জেলার কোনও বইমেলার থিম সং সম্ভবত এটাই প্রথম।

মাত্র দেড় ঘণ্টার এই অনুষ্ঠানটি অত্যন্ত দক্ষতার সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং প্রতিটি অতিথি এবং দর্শককে সেনিটাইজ করে, হাতে মাক্স তুলে দিয়ে আমন্ত্রণ জানানো হয়।