একাত্তরের মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষে বাংলাদেশ সফরে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

নতুন গতি নিউজ ডেস্ক: একাত্তরের মুক্তিযুদ্ধের স্মৃতি আজও টাটকা রয়েছে। এই বছর একাত্তরের যুদ্ধের সুবর্ণ জয়ন্তী বর্ষ চলছে। সেই উপলক্ষে বাংলাদেশ সফরে গিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের হানাদার বাহিনী কামানের আঘাতে ধ্বংস করে দিয়েছিল ঢাকার ঐতিহ্যবাহি রমণী কালী মন্দির। ঠিক তার পাঁচ দশক পরে সেই মন্দির পুননির্মাণ করার জন্য অগ্রনী ভুমিকা নিয়েছে বাংলাদেশের শেখ হাসিনা সরকার।

রামনাথ কোবিন্দ এর তিনদিনের বাংলাদেশ সফরের শেষ দিন ছিল আজ।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন অঞ্চলে ওই কালীমন্দিরের উদ্বোধন করেন। তিনি সপরিবারে সেখানে গিয়েছিলেন। উদ্বোধনের সাথে সাথে তিনি ওই ঐতিহ্যশালী কালী মন্দিরে পুজো দেন বলে জানা গিয়েছে। ভারত সরকার এই কালী মন্দিরের পুনর্নির্মাণ করার জন্য সাত কোটি টাকা অনুদান দিয়েছে বলে জানা গিয়েছে। তৎকালীন আমলে যথেষ্ট ঐতিহ্যশালী ছিল ওই কালী মন্দির। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের হানাদার বাহিনী কামানের আঘাতে ধ্বংস করে দেয় মন্দিরের অনেকখানি অংশ। বাংলাদেশের শেখ হাসিনা সরকার কালী মন্দির টি আবার পুরনো নির্মাণ করার ব্যাপারে উদ্যোগী হয় । আজ ছিল তার উদ্বোধন , আর উদ্বোধন হলো ভারতীর রাষ্ট্রপতির হাতে।