হাই মাদ্রাসা পরীক্ষায় প্রথম স্থানাধিকারী সাদিয়াকে স্যান্ডফোর্ড একাডেমির সংবর্ধনা

মোঃ নাওয়াজ শরীফ, নতুন গতি, মালদা:২০২১ মাদ্রাসার বোর্ড পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন মালদার সাদিয়া সিদ্দিকা। পরীক্ষায় ৮০০-র মধ্যে তাঁর প্রাপ্ত নম্বর ৭৯৭।

মালদা জেলার কালিয়াচক থানার সুজাপুরের নয়মৌজা সুব-হানিয়া হাই মাদ্রাসার ছাত্রী সাদিয়া। বাবা রুহুল আমিন স্থানীয় প্রাথমিক স্কুলের শিক্ষক। ছোট থেকে পড়াশোনাই ধ্যানজ্ঞান এই ছাত্রীর। তাঁর এহেন সাফল্যে স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া পরিবার ও প্রতিবেশীদের মধ্যে। গর্বিত স্কুলের শিক্ষকরাও।

সাদিয়া বাংলায় পেয়েছেন ১০০তে ১০০, ইংরেজিতে ৯৯, অঙ্কে ১০০। এছাড়া ভৌত ও জীবন বিজ্ঞানে তাঁর প্রাপ্ত নম্বরও ১০০। ইতিহাসে পেয়েছেন ৯৯, ভূগোলেও ৯৯ এবং ইসলাম পরিচয়ে ১০০।

এদিন তাকে সংবর্ধনা জানাতে তার বাড়িতে হাজির হলেন কলকাতার নিউটাউনে অবস্থিত “নিটের” সবথেকে বড় আবাসিক কোচিং ইনস্টিটিউট “স্যান্ডফোর্ড একাডেমির” সাদিয়া সিদ্দিকাকে সংবর্ধনা প্রদান করা হল।একাডেমির ম্যানেজমেন্ট টিমের তরফে উপস্থিত ছিলেন ম্যানেজিং ডিরেক্টর সেখ জসিমউদ্দিন মন্ডল, এক্সিকিউটিভ ডিরেক্টর পান্থ মল্লিক, বিশিষ্ট কর্মকর্তা সাবির হোসেন এবং প্রধান উপদেষ্টা ও শিক্ষক সেখ নাসিমউদ্দিন মন্ডল। পেশায় প্রাথমিক শিক্ষক সাদিয়ার বাবা মহম্মদ রুহুল ইসলাম স্যান্ডফোর্ডের এই উদ্যোগে গর্বিত।সাদিয়া আগামী দিনে একজন ডাক্তার হতে চাই। সাদিয়া তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে জানিয়েছে, সে আশা করেছিল সে প্রথম দশ জনের মধ্যেই থাকবে, তবে একেবারেই প্রথম স্থানাধিকারী হবে এতটা আশা করিনি। এই উদ্যোগে সহযোগিতা করেছেন সুজাপুরের বিশিষ্ট সমাজসেবী মোঃ নাজিবুর রহমান ও বন্ধু সায়েম সেখ। একাডেমির কর্মকর্তারা সাদিয়ার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেছেন এবং তাকে অদূর ভবিষ্যতে সর্বোতভাবে সাহায্য করার আশ্বাস দিয়েছেন।