শাহরুখ খানের কঠিন সময় বলিউডের চুপ থাকা লজ্জাজনক জানালেন সঞ্জয় গুপ্ত

নতুন গতি নিউজ ডেস্ক: বলিউডের সুপারস্টার তিনি। জার্নি শুরু করেছিলেন টেলিভিশনের পর্দা থেকে। হাতে ছিল যৎসামান্য টাকা। আর বুকভরা স্বপ্ন। দিল্লি থেকে আরবসাগরের তীরে মুম্বইয়ে পাড়ি জমানোর লড়াইটা দাঁতে দাঁত চেপে লড়ে গিয়েছিলেন একাই। মাঝে ৩০ টা বছর। গত দশক ধরে তিল তিল করে গড়ে তুলেছেন নিজের সাম্রাজ্য। বলিউডের তিন খানের তালিকায় আজও শীর্ষে শাহরুখ খান। নিজের যোগ্যতা আর মানবিকতার জেরে দর্শক-অনুরাগীদের ভালবাসা কুড়িয়ে এসেছেন। অতিমারীকালেও লক্ষ লক্ষ দুঃস্থদের মুখে অন্ন জুগিয়েছেন। কেরলের বন্যা হোক কিংবা মহারাষ্ট্রের খরা, সাহায্যের হাত এগিয়ে দিয়েছেন শাহরুখ খান। ইন্ডাস্ট্রির সহকর্মীদের আপদ-বিপদেও ছুটে গিয়েছেন রাত-বিরেতে। আর সেই মানুষটিই আজ যখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তখন বলিউডের সবাই চুপ! ‘ভীষণই লজ্জাজনক’, বলছেন খ্যাতনামা পরিচালক সঞ্জয় গুপ্তা।

    প্রসঙ্গত, মাদককাণ্ডে আরিয়ান খান গ্রেফতার হওয়ার পরদিনই রাতে মন্নতে শাহরুখ-গৌরীর সঙ্গে দেখা করতে ছুটে গিয়েছিলেন সলমন খান। ফোন করে খোঁজ নিয়েছিলেন ইন্ডাস্ট্রির অন্য তারকারাও। সোনু সুদ, স্বরা ভাস্কর, রবিনা ট্যান্ডনের মতো তারকারা প্রকাশ্যেই আরিয়ানের পাশে দাঁড়িয়েছেন। তবে প্রথমসারির তারকারা একেবারে নিশ্চুপ। না অন্য কোনও খান, না কোনও কাপুররা, কেউই এই বিষয়ে প্রতিবাদ জানাননি। আর সেই প্রেক্ষিতেই বলিউডকে বিঁধলেন সঞ্জয় গুপ্তা।

    টুইট করে খ্যাতনামা পরিচালক বলেন, “ইন্ডাস্ট্রির কত লোকের কাজ জুগিয়েছেন শাহরুখ খান, কত লোককে জীবনের মূলস্রোতে ফিরিয়েছেন। ইন্ডাস্ট্রির সব সমস্যায় নিজে এগিয়ে এসেছেন। কিন্তু আজ যখন তিনি কঠিন সময়ে তখন যেভাবেই সবাই চুপ রয়েছেন সেটাই ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য ভীষণ লজ্জাজনক।”