শাসনে হাজী নুরুলের সমর্থনে বর্ণাঢ্য শোভাযাত্রা তৃণমূল কংগ্রেসের

রেসমিকা ইয়াসমিন,শাসন : বাংলার মানুষের উন্নয়নে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস এর সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যে সমস্ত জনকল্যাণমুখী প্রকল্পগুলি চলছে তার খতিয়ান তুলে ধরে ভোট প্রচারে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। রবিবার বসিরহাট লোকসভা কেন্দ্রের হাড়োয়া বিধানসভা এলাকার দাদপুর অঞ্চল তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগে প্রায় তিন কিমি বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে পথসভা অনুষ্ঠিত হয়।

    উল্লেখ্য দীর্ঘদিন বাম শাসনে উত্তর ২৪ পরগনা জেলার শাসন এলাকা খবরের শিরোনামে বিরাজ করত। বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে শাসনে শান্তি বিরাজমান যা সাধারণ মানুষের চোখ মুখ দেখলেই বোঝা যায়। রবিবার দাদপুর অঞ্চলের পাকদাহ দাসপাড়া থেকে কামগাছি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার বর্ণান্ধ শোভাযাত্রায় চার হাজারের অধিক তৃণমূল কংগ্রেস সমর্থকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি প্রমাণ করে শাসনের মাটি তৃণমূল কংগ্রেসের দুর্জয় ঘাঁটি।
    চলতি লোকসভা নির্বাচনে বাংলার ৪২ টি আসনে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সভানেত্রী ও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় মনোনীত প্রার্থীদের জয়ের লক্ষ্যে মাঠে ময়দানে দিন রাত পরিশ্রম করে চলেছে কর্মীরা। আগামী পয়লা জুন সপ্তম তথা শেষ দফার ভোট অনুষ্ঠিত হতে চলেছে বসিরহাট লোকসভা কেন্দ্রে। সেই দিনক্ষণ কে সামনে রেখে মা মাটি মানুষের দলের বারাসাত দু নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শ্রী শম্ভুনাথ ঘোষ এর নেতৃত্বে হাড়োয়া বিধানসভা এলাকার দাদপুর অঞ্চলের কর্মসূচিতে তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন এবং বিরোধীদের চক্রান্ত সাধারণ মানুষ বুঝতে পেরেছে। তাই উন্নয়নকে সামনে রেখে বাংলার আপামর মানুষ তৃণমূল কংগ্রেসের পক্ষেই ভোটের ময়দানে হাজির হবে। এই ব্লক থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী হাজী শেখ নুরুল ইসলাম বিপুল ব্যবধানে জয়ের মার্জিন এগিয়ে নিয়ে যাবে বলে তিনি জানান। বসিরহাট নির্বাচনী কোর কমিটির অন্যতম সদস্য তথা জেলা তৃণমূল কংগ্রেসের দাপুটে নেতা হাজী একেএম ফারহাদ বলেন বাংলার অন্যান্য প্রান্তের মতো এই এলাকায় মানুষ আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিপুল জয় সময়ের অপেক্ষা, কারণ বাংলার মানুষ বুঝে গেছে জনবিরোধী বিজেপি এবং আইএসএফের নোংরামি। বাংলার কোনায় কোনায় উন্নয়নের দিশা পৌঁছে দিতে মমতা বন্দ্যোপাধ্যায়,অভিষেক বন্দ্যোপাধ্যায়,সুব্রত বক্সি,ফিরহাদ হাকিম,রথীন ঘোষ এর মত নেতারা কাজ করে চলেছেন। দাঁতপুর অঞ্চলের নেতৃত্বদের উজ্জ্বল ভূমিকা প্রমাণ করবে তৃণমূল কংগ্রেস এর মাটি দুর্জয় ঘাঁটি।দাদপুর গ্ৰাম পঞ্চায়েত প্রধান তথা ব্লক তৃণমূল যুব কংগ্রেস সভাপতি মনিরুল ইসলাম মনি বলেন প্রচন্ড দাবদাহ কে উপেক্ষা করে ৪২ টি লোকসভা কেন্দ্রে ভোট প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়রা যে কঠোর পরিশ্রম করে চলেছে তা বাংলার মানুষের আবেগ। সাম্প্রদায়িক কেন্দ্রীয় বিজেপি সরকারের বিরুদ্ধে শিরদাঁড়া সোজা রেখে তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চ নেতৃত্বরা আক্রমণ শানাচ্ছে।তার ফলেই তারা পিছু হটতে বাধ্য হচ্ছে বলে তিনি জানান। আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস বাংলায় অত্যন্ত ভালো ফল করবে বলে তিনি আশা প্রকাশ করেন। বিশিষ্ট তৃণমূল কংগ্রেস নেতৃত্ব তথা দাদপুর অঞ্চলের উপপ্রধান আব্দুল হাই বলেন উন্নয়নের নিরিখে বিরোধীদের একশো গোল দিল তৃণমূল কংগ্রেস। উন্নয়নের আর এক নাম মমতা ব্যানার্জি,এই ব্লক থেকে সভাপতি শম্ভুনাথ ঘোষ এর নেতৃত্বে জয়ের ব্যবধান বাড়াতে আমরা বদ্ধপরিকর বলে আব্দুল হাই জানান।
    উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন, তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব ইফতেখার উদ্দিন,আছের আলি মল্লিক, আমিনুল ইসলাম, মনিরুজ্জামান, মুন্না প্রমুখ।