বিশ্ব নবী দিবসের প্রাক্কালে বসে আঁকো প্রতিযোগিতা, দুবরাজপুরে

নিজস্ব সংবাদদাতা : আগামী ৯ ই অক্টোবর সমগ্র বিশ্বব্যাপী মুসলিম ধর্মাবলম্বী মানুষজন পালন করবেন বিশ্ব নবী দিবস।আরবি সনের মাস অনুযায়ী ১২ রবিউল আউয়াল জন্ম দিবস হিসেবে পালিত হয়ে থাকে,যিনি ইসলাম ধর্মের প্রবর্তক হিসেবে পরিচিত। বিশ্ব নবীর শান্তির বার্তা ছড়িয়ে দিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানান কর্মসূচির মাধ্যমে দিনটি যথাযথভাবে পালন করে থাকেন।সেই রকম একটি বীরভূম জেলার দুবরাজপুরের ইসলামপুর মখ্দুম আশরফ সমিতি নবী দিবসকে সামনে রেখে বিগত ২১ বছর যাবৎ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। রক্তদান শিবির, স্বাস্থ্য পরীক্ষা শিবির, বৃক্ষরোপণ ইত্যাদি সামাজিক কর্মসূচি উল্লেখযোগ্য।

এবছর আগামী ৯ অক্টোবর বিশ্ব নবী দিবস উপলক্ষে উক্ত সমিতির উদ্যোগে পরিবেশ ভাবনা বিষয়ে এলাকার কচিকাঁচাদের নিয়ে বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করা হয় রবিবার।এদিন অংশগ্রহণকারীদের তিনটি বিভাগে বিভক্ত করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হয়।

সমিতির কর্মকর্তা আসিফ আহ্ম্মদ জানান, বর্তমানে কচিকাঁচারা মোবাইলের প্রতি বেশি আসক্ত হয়ে পড়ছে, খেলাধূলা,আঁকা সহ পড়াশোনার আগ্রহ কমে যাচ্ছে প্রতিনিয়ত।এই সমস্ত বিষয়ের দিকে উৎসাহিত করার লক্ষ্যে অঙ্কন প্রতিযোগিতার আয়োজন।