পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির লালগোলা বুক ইউনিট মুর্শিদাবাদের পক্ষ থেকে শিক্ষক সম্মেলন

আব্দুস সামাদ, নতুন গতি, মুর্শিদাবাদ : পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির লালগোলা বুক ইউনিট মুর্শিদাবাদের পক্ষ থেকে আজ লালগোলা শিক্ষক সম্মেলন এবং প্রধান শিক্ষক ও গুণীজনদের সংবর্ধনা। আজকের এই শিক্ষক সমিতির সম্মেলনে উপস্থিত ছিলেন জঙ্গিপুর সংসদ খলিলুর রহমান তিনি জানান আমাদের রাজ্য সরকার যেভাবে উন্নয়ন করছেন শিক্ষাব্যবস্থাকে নিয়ে এবং এই সম্মেলন করার উদ্দেশ্যে শিক্ষকদের জাগ্রত করা।

আগামী যে আসন্ন বিধানসভা নির্বাচন সেই নির্বাচনে শিক্ষকদের বড় ভূমিকা থাকে সে উদ্দেশ্যকে পালন করার জন্যই আজকের এই সম্মেলন। এছাড়াও তিনি বলেন প্রাইমারি শিক্ষক নিয়োগের বিষয়ে আইনি জটিলতার জন্যই শিক্ষক নিয়োগ স্থগিত রয়েছে। এই জটিলতা শীঘ্রই কাটবে বলে আশাবাদী তিনি। এছাড়াও তিনি বলেন পশ্চিমবঙ্গে শিক্ষার লক্ষ্যে তৃণমূল সরকার উন্নয়ন মূলক কাজ করে চলেছে। এছাড়া এই সম্মেলনে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের অন্যতম দায়িত্বশীল শেখ মো ফুরকান তিনি বলেন আজকের এই সম্মেলন শিক্ষকদের নিয়ে। শিক্ষকদের উদ্দশেই এই সম্মেলন। সামনে নির্বাচন তাদের লক্ষ্য একটাই বাংলায় ২০২১ এ আবারো মা মাটি মানুষের সরকার গড়ে তোলা। এই সম্মেলন প্রতি বছর হয়ে থাকে। এবারো নির্বাচনের আগেই করা হলো এই সম্মেলন।

 

সারা রাজ্য জুড়ে মমতা ব্যানার্জীর উন্নয়ন সেই উন্নয়নের কথা তুলে ধরবেন এই শিক্ষকেরা কারণ প্রতিটি নির্বাচনেই শিক্ষকদের ভূমিকা অফুরন্ত এবং আজকের সম্মেলন থেকে যে ফ্যাসিবাদের শক্তি সারা দেশজুড়ে তথা পশ্চিমবঙ্গ যেভাবে মাথাচাড়া দিয়েছে সেই ফ্যাসিবাদী শক্তিকে দমন এর জন্যই সম্মেলন। আজকে সম্মেলনে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের দায়িত্বশীল শুভাশিস রায় এবং জঙ্গিপুর সাংসদ খলিলুর রহমান এবং লালগোলা পঞ্চায়েত সমিতির সভাপতি জাহাঙ্গীর মিয়া ও তৃণমূল কংগ্রেসের অন্যতম দায়িত্বশীল চাঁদ মোহাম্মদ এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ বদরুদ্দোজা আজকের এই সম্মেলনে উপস্থিত ছিলেন প্রায় 200 জন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা।