প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে আবেদনের শেষ তারিখ ১৮ অক্টোবর রাখা হয়েছে

নিজস্ব সংবাদদাতা;  প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে আবেদনের শেষ তারিখ ১৮ অক্টোবর রাখা হয়েছে। এই বিষয়ে বিশদে জানতে চাকরিপ্রার্থীদের অফিশিয়াল সাইট দেখে নিতে হবে।

Jobs In Burdwan: শিক্ষাগত যোগ্যতা

প্রফেসর পদের জন্য প্রার্থীদের পিএইচডি থাকতে হবে।সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রি থাকা বাধ্যতামূলক।পিয়ার-রিভিউ বা UGC তালিকাভুক্ত জার্নালে ন্যূনতম ১০টি গবেষণা প্রকাশনা ও মোট গবেষণা স্কোর ১২০ থাকতে হবে প্রার্থীর।

 

অ্যাসেসিয়েট প্রফেসর পদের জন্য প্রার্থীদের ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর সহ একটি স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও পিএইচডি সহ একটি ভাল অ্যাকাডেমিক রেকর্ড থাকতে হবে আবেদনকারীর। সংশ্লিষ্ট প্রাসঙ্গিক শাখায় ডিগ্রি থাকতে হবে চাকরিপ্রার্থীর।

 

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে আবেদন সংশ্লিষ্ট বিষয়ে ৫৫ শতাংশ নম্বর সহ একটি স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে চাকরিপ্রার্থীর।

উপরোক্ত যোগ্যতাগুলি পূরণ করার পাশাপাশি, প্রার্থীকে অবশ্যই UGC বা CSIR দ্বারা পরিচালিত জাতীয় যোগ্যতা পরীক্ষা (NET) বা SLET/SET-এর মতো পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Burdwan Jobs: আবেদনকারীর বয়সসীমা

এই তিন পদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীর বয়স ৪০ বছররে মধ্যে হতে হবে। তবে কিছু ক্ষেত্রে বয়সে ছাড় দেওয়া হয়েছে। এই নির্দিষ্ট শ্রেণির জন্য আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে।

 

jobs In Western Railway: এই চাকরি ছাড়াও বর্তমানে পশ্চিম রেলে স্পোর্টস কোটার অধীনে ২১টি পদ পূরণের জন্য যোগ্য ও আগ্রহী প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে। চাকরিপ্রার্থীদের RRC WR-এর অফিশিয়াল সাইট rrc-wr.com -এ গিয়ে আবেদন করতে হবে। এই পদগুলির জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া ৫ সেপ্টেম্বর ২০২২ থেকে চলছে। এই পদগুলির জন্য আবেদনের শেষ তারিখ ৪ অক্টোবর ২০২২ রাখা হয়েছে।