বীরভূমের লোক পুরে বিশ্ব উষ্ণায়নের কথা মাথায় রেখে গাছের চারা বিতরণ পড়ুয়াদের

সেখ রিয়াজ উদ্দিন,বীরভূম: অনিয়মিত বৃষ্টিপাত, জলসংকট, যথেষ্ট পরিমাণে বৃক্ষ নিধন ইত্যাদির বিষে বিষময় হয়ে উঠছে পৃথিবী তথা বিশ্ব উষ্ণায়নের ভয়াবহ প্রভাব দৈনন্দিন জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। সেই সমস্ত কথা মাথায় রেখে আজ ৭৩ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে বীরভূমের লোকপুর থানার রামধনু পাবলিক স্কুলের কচিকাঁচাদের নিয়ে আলোচনা সভা ও পদযাত্রা করা হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় সমাজসেবী তথা অবসর প্রাপ্ত শিক্ষক সুনীল কুমার সাহা। বর্তমান জলসংকট মেটাতে ও গাছ লাগানোর জন্য আজকের দিনে শপথ নেবার পালা। বিশ্ব উষ্ণায়নের ভয়াবহ প্রভাব থেকে পৃথিবীকে রক্ষা করতে হবে। আমাদের দৈনন্দিন জীবন যাপন করতে খুব সমস্যায় পড়তে হবে। তাই বৃক্ষরোপণ কর্মসূচি হিসেবে আজ সমস্ত পড়ুয়াদের হাতে গাছের চারা তুলে দেওয়া হচ্ছে ,নিজ নিজ বাড়িতে যত্ন সহকারে লাগাবে এবং সমাজ কে অন্তত বিষ মুক্ত বায়ু উপহার দিবে এই কামনা করি।

    বিভিন্ন ধরনের শ্লোগান সম্বলিত প্লেকার্ড হাতে কচিকাঁচাদের নিয়ে পদযাত্রা করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন স্থানীয় সমাজসেবী তথা এই স্কুলের শিক্ষক বিপুল দত্ত। পড়ুয়াদের নিয়ে নাচ গানের মাধ্যমে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান এ এক অন্য রূপ পায়। পিকনিকের আয়োজনে পড়ুয়াদের মিষ্টি মুখ করানো হয়।

    উল্লেখ্য গাছের চারা গুলো দান করেছেন ভূমিপুত্র বর্তমান চিনপাই উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মৃনাল কান্তি বহড়া বলে এক সাক্ষাৎকারে জানান এই স্কুলের প্রধান শিক্ষক অভিজিৎ দত্ত।