দরিদ্র ক্যান্সার আক্রান্ত রোগীর পাশে দাঁড়ালো স্বপ্ন ফাউন্ডেশন, আপ্লুত এলাকাবাসী

নতুন গতি ওয়েব ডেস্ক: পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ নম্বর ব্লকের রসুলপুরের বাসিন্দা কৌশিক মণ্ডল (১৪ বছর বয়স) ব্রনক্যান্সার আক্রান্ত। চিকিৎসা করাতে করাতে নুন আনতে পানতা পুরোনোর অবস্থা পরিবারের। বর্তমানে ব্যাঙ্গালোরে চিকিৎসাধীন। যেকোনো ক্যান্সার আক্রান্ত রোগী ও তার পরিবারের ক্যান্সারে আক্রান্ত হওয়ার প্রথম মানসিক ধাক্কা সামলে ওঠার পর শুরু হয় আসল সংগ্রাম।

অর্থের জন্য সংগ্রাম করতে হয় কোনো কোনো পরিবারকে। কিন্তু শুধু আর্থিক বিষয় নয় – একজন ক্যান্সার আক্রান্ত রোগীর দীর্ঘ দিনের সেবা, ডাক্তারের কাছে ছুটোছুটি – অনেক পরিবারেই সকল কর্মকাণ্ডে ছেদ তৈরি করে। ঠিক তেমনটিই হয়েছে এই পরিবারের। এই খবর স্বপ্ন ফাউন্ডেশন এর সদস্যদের কানে আসামাত্র তারা হাজির হয়ে যান কৌশিক মণ্ডলের বাড়িতে। কৌশিক মণ্ডলের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের হাতে নগদ দশ হাজার টাকা তুলে দেন এবং ভবিষ্যতে পরিবারের পাশে থাকার আশ্বাস দেন স্বপ্ন ফাউন্ডেশন এর সদস্যরা। স্বপ্ন ফাউন্ডেশন এখনো সরকারি স্বীকৃতি পায়নি, কিন্তু এক ঝাঁক তরুণ এর অদম্য ইচ্ছাশক্তির জোরে মানুষকে বাঁচার স্বপ্ন দেখিয়ে চলেছে।

স্বপ্ন ফাউন্ডেশন এর এই সাধু কাজকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসীরা। আগামী দিনে স্বপ্ন ফাউন্ডেশন যাতে আরো সামাজিক কাজের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারে তার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল আমাদের তরফ থেকে এবং অসুস্থ কৌশিক মন্ডল এর এর দ্রুত সুস্থতা কামনা করি। অতনু ঘোষ এর সাথে মিনাল কান্তি মন্ডল এর প্রতিবেদন। পূর্ব বর্ধমান।