এবার ২৮ আগস্ট, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসেও হবে ভারচুয়াল অনুষ্ঠান, প্রধান বক্তা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়

নতুন গতি নিউজ ডেস্ক: করোনা আবহে তৃণমূলের শহিদ দিবস ২১ জুলাই পালিত হয়েছে ভারচুয়ালি। এবার ২৮ আগস্ট, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসেও হবে ভারচুয়াল অনুষ্ঠান। আর ওই দিনও প্রধান বক্তা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাট থেকে তিনি ডিজিটাল মাধ্যমে ভাষণ দেবেন। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করে এবার তৃণমূলের ছাত্র সংগঠন নিজস্ব ব্লগ তৈরি করছে TMCP। ১৬ আগস্ট ‘খেলা হবে’ কর্মসূচি সেরে ১৭ আগস্ট তার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন নেতাদের ইন্টারভিউ নেওয়া হচ্ছে। ওই দিনটিকে মাথায় রেখে সংগঠনের ইউটিউব চ্যানেলে সেসব আপলোড করা হবে।

তৃণমূল ছাত্র পরিষদের নতুন ব্লগকে আকর্ষণীয় করে তুলতে যুক্ত করা হচ্ছে একাধিক বিষয়। এখানে থাকবে সংগঠনের সদস্য থেকে বিশিষ্ট মানুষের লেখা। বিশেষ গুরুত্ব দেওয়া হবে ভ্রমণ কাহিনিতে। যা তৈরি হবে মূলত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের হাতে গড়ে ওঠা নানা পর্যটন কেন্দ্র এবং সৌন্দর্যায়নের ফলে ভোল বদলে যাওয়া নানা এলাকার বৈশিষ্ট্য নিয়ে। এরপর বিশেষ গুরুত্ব নিয়ে তৈরি হচ্ছে প্রাক্তন ছাত্র নেতাদের ইন্টারভিউ। ইতিমধ্যে সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, অশোক দেব, তাপস রায়-সহ প্রাক্তন ছাত্র নেতাদের ইন্টারভিউ নিয়েছেন বর্তমানে দলের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য নিজে। এছাড়া প্রতিটি জেলায় আলাদাভাবে এই ইন্টারভিউ নেওয়া হচ্ছে। জেলার নেতৃত্বের মধ্যে যারা একসময় দাপুটে ছাত্রনেতা ছিলেন, তাঁদের বক্তব্য, তাঁদের সময়ে কর্মসূচির ধরন – সব থাকবে ইন্টারভিউ পর্বে। সবই আপলোড করে দেওয়া হবে সংগঠনের ইউটিউব চ্যানেলে। আপাতত সাপ্তাহিক হিসেবে চলবে এই ব্লগ।

আগামী ১৬ আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের তরফে ‘খেলা হবে’ কর্মসূচি পালিত হবে রাজ্যজুড়ে। মূল কর্মসূচি হবে বেলেঘাটায় একটি ফুটবল ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে। এছাড়া সংগঠনের অন্তত ১২টি শাখা রাজ্যজুড়ে বিভিন্ন পর্যায়ে এই ধরনের খেলার আয়োজন করেছে। তাদের জন্য নতুন জার্সিও তৈরি হয়েছে। এছাড়া প্রত্যেকে খেলার সামগ্রী-সহ ফুটবল সবই দেওয়া হবে। ২৮ আগস্ট দলের ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে সমস্ত কর্মসূচি করা হচ্ছে বলে জানিয়েছেন তৃণাঙ্কুর। প্রতিষ্ঠা দিবসে কোভিড বিধি মেনে গান্ধী মূর্তির পাদদেশে শ্রদ্ধা জানিয়ে শুরু হবে মূল কর্মসূচি। তবে গোটা অনুষ্ঠানের একমাত্র আকর্ষণ দলনেত্রীর ভাষণ। ২৮ তারিখ অনুষ্ঠান শুরু হওয়ার কথা দুপুর দু’টোয়।