বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে বহরমপুর কালেক্টরেট ক্লাবে রক্তদান শিবির

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে বহরমপুর কালেক্টরেট ক্লাবে রক্তদান শিবির

আলম সেখ, নতুন গতি, মুর্শিদাবাদ : আজকে ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবস, এই রক্তদাতা দিবস উপলক্ষে গতকাল বহরমপুর কালেক্টরেট ক্লাবে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির। দীর্ঘ সময় ধরে লকডাউন আছে দেশ যার কারণে অনেক রক্তের ঘাটতি ঘটেছে, মানুষ বাড়িতে আবদ্ধ থাকায় ডোনেট করতে পারেনি রক্ত, ফলে খালি হতে চলেছে ব্লাড ব্যাঙ্ক গুলো। এই রকম পরিস্থিতিতে মুর্শিদাবাদ জেলার বহরমপুর কালেক্টরেট ক্লাব সহ আরো ৬ টি সাংস্কৃতিক ও ক্রিয়া সংস্থা ও সচেতন নাগরিকের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হলো একটি রক্তদান শিবির।

বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে সামাজিক দূরত্ব মেনেই হয় রক্তদান। গতকাল এই রক্তদান শিবিরে মুর্শিদাবাদের বিভিন্ন স্কুল কলেজ প্রাক্তনী সংসদ, ক্রিয়া সংস্থা ও সচেতন নাগরিক মিলে প্রায় ৬০ জন রক্তদান করেন। সারা দেশ যখন মহামারী করোনা ভাইরাসের জন্য লরছে তখন এই মানবিক উদ্যোগ অনেকটাই আসার আলো নিয়ে আসে।

গতকাল এই রক্তদান শিবিরের অনুষ্ঠাতা বহরমপুর কালেক্টরেট ক্লাবের সম্পাদক বলেন মহামারী করোনা ভাইরাসের জন্য জেলায় অনেক রক্তের ঘাটতি ঘটেছে যার কারণে আমরা ৫ – ৬ টা সংগঠনের যৌথ উদ্যোগে এই রক্তদান শিবিরের আয়োজন করি। আমরা আসা রাখবো পরবর্তীতেও এই ভাবে একত্রিত হয়ে এই রকম রক্তদান শিবির যেনো অনুষ্ঠিত করতে পারি।