ডোমকল ক্যারাটে অ্যাসোসিয়েশন এবং জুম হেলথ কেয়ার এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সহযোগিতায় গাছ লাগিয়ে বাগান করার কর্মসূচি

নতুন গতি মুর্শিদাবাদ:ডোমকল মহকুমা হাসপাতালের সুপার ডাঃ দেবাশীষ পালের উদ্যোগে ও ডোমকল ক্যারাটে অ্যাসোসিয়েশন এবং জুম হেলথ কেয়ার এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সহযোগিতায় গাছ লাগিয়ে বাগান করার কর্মসূচি গ্রহণ করল ডোমকল মহাকুমা হাসপাতালে।

বুধবার প্রায় একশোটি চারা গাছ লাগানো হয় হাসপাতাল চত্বরে। হাসপাতাল সুপার ডাঃ দেবাশীষ পাল জানান হাসপাতালের চারিপাশে অনেক ফাঁকা জায়গা পড়ে আছে। যেখানে ঝোপ ঝাড় হতে পারে, আর ঝোপ ঝাড় হলে হাসপাতালের পরিবেশ খারাপ হবে। পরিবেশ বাঁচাতে যে পরিমাণে গাছ দরকার সে পরিমাণে গাছ কিন্তু নেই। গাছ লাগালে সমাজের অনেক কাজ করবে যেমন অক্সিজেন সাপ্লাই, সৌন্দর্য পরিবেশ, হাওয়া বাতাস শুরু করে ইত্যাদি।

তিনি বলেন হাসপতালে শুধু রোগের চিকিৎসা হবে সেটা নয় মনেরও চিকিৎসা হবে। হাসপাতালে চারিপাশে গাছ লাগানো থাকবে বিভিন্ন রকমের তাঁতে ফুল ফল হবে সেটা দেখে রোগীর, রোগীর পরিবারের মন ভালো থাকবে।

পাশাপাশি তিনি আরো জানান আগামী দিনে আরও অসংখ্য গাছ লাগানো হবে।কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডাঃ দেবাশীষ পাল ডোমকল ক্যারাটে অ্যাসোসিয়েশনের মাহতাব শেখ , আতাহার আলী ‌এবং জুম হেলথ কেয়ার এন্ড ডায়াগনস্টিক সেন্টারের খোরশেদ আলী।