প্রগতির পথ ধরে বাইশ বছর

নতুন গতি নিউজ ডেস্ক : ২০০০ সালের প্রায় শেষ পর্বে যাত্রা শুরু করে WE ARE THE COMMON PEOPLE, সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডকে হাতিয়ার করে প্রান্তিক মানুষের জীবন জীবিকার সংগ্রামে পাশে থাকার চেষ্টা সংগঠনটির অব্যাহত থেকেছে আজও । বিশেষ করে করোনা কালে বন্ধু সংগঠনগুলিকে সাথে নিয়ে প্রান্তিক সমাজের ঠিক থাকার লড়াইয়ে সক্রিয় ভূমিকা রেখেছে WE ARE THE COMMON PEOPLE তার সাধ্যাতীত ভাবে। গতকাল ৫ই নভেম্বর শনিবার বিকেল ৫টায় কলকাতার সেরাম হলে ভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজন দের নিয়ে সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে শারদ উৎসবের সমাপন উদযাপন করে সংগঠন টি।

উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত কাজী মাসুম আখতার ,অধ্যাপক বিমল শঙ্কার নন্দ ,শিল্পপতি সন্দীপণ বিশ্বাস ,জলসেবা স্ট্রাস্টের কর্ণধার দীনেশ খেমকা ,কুমারসভা লাইব্রেরি এর গোবিন্দ জেঠালিয়া ,ট্রেড ইউনিয়ন সংগঠক শীলভদ্র দত্ত ,ছাত্র যুব আন্দোলনের নেতা তমোঘ্ন ঘোষ, কবি সুদীপ্তা রায়চৌধুরী ,আইনজীবী রুবী মুখার্জী প্রমূখ। আলোচনা পর্ব ও সাংস্কৃতিক পরিবেশনা র মাধ্যমে পরিচালিত এই অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনদের পাশাপাশি নাচ ,গান, কবিতার মাধ্যমে অংশগ্রহণ করেন ২০ জন তরুণ শিল্পী।

সংগঠনের সম্পাদক শুভজিৎ দত্তগুপ্ত জানান, মূলত ছাত্র যুবদের দ্বারা পরিচালিত এই সংগঠনের সামাজিক কার্যকলাপের পাশাপাশি চলা সাংস্কৃতিক প্রয়াসের গতি মাঝে শ্লথ হয়ে গেলেও পুনরায় সেটি পূর্ণ উদ্যমে শুরু করবার প্রয়াস চলছে,করোনার সময় বন্ধ হয়ে যাওয়া WE ARE THE COMMON PEOPLE এর পত্রিকা পদক্ষেপ ও আবার প্রকাশিত হয়েছে দূর্গা পুজোর আগেই আমরা চেষ্টা করছি কলকতা বইমেলাতে অংশগ্রহণ করবার ,আমরা আরো বেশী মানুষের অংশগ্রহনের মাধ্যমে সমাজের প্রান্তিক মানুষের পাশে আরো সশক্ত ভাবে দাঁড়াতে সচেষ্ট থাকবো।