আগামী ১৬ ই আগস্ট খেলা হবে দিবস দিনেই এবার ফুটবল ম্যাচের আয়োজন করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার

নতুন গতি ওয়েব ডেস্ক: আগামী ১৬ ই আগস্ট রাজ্য জুড়ে খেলা দিবস পালন করবে তৃণমূল কংগ্রেস। ১৫ আগস্টের পরের দিনই এই দিন উদযাপন করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। সেদিনই খেলা হবে দিবস পালিত হবে গোটা দেশেও। আর সেই দিনেই এবার ফুটবল ম্যাচের আয়োজন করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সেদিনই কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন হচ্ছে। সেই ম্যাচে খেলবে ভারতীয় ফুটবল দল ও বাংলা ফুটবল দল।

এই প্রসঙ্গে নব মহাকরণ বিল্ডিংয়ে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও ক্রীড়া প্রতি মন্ত্রী মনোজ তেওয়ারি সহ ক্রীড়া জগতের অন্যান্য ব্যক্তিরা সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। আগামী ১৬ আগস্ট রাজ্যে মোট ৯৪২ ইউনিটে খেলা হবে দিবস পালন করবে তৃণমূল কংগ্রেস। আকর্ষণীয় ম্যাচ দেখতে চলেছে কলকাতাবাসীও।

ওইদিনই সল্টলেক যুবভারতী ক্রীড়াঙ্গনে বিকেল সাড়ে পাঁচটায় ভারতীয় জাতীয় দল এবং বাংলা দল দু’টি দলের খেলা হবে। যদিও মন্ত্রী জানিয়েছেন, কোভিড বিধি মেনেই খেলা হবে দিবসের দিন পালন করা হবে। এটি একটি প্রীতি ম্যাচ খেলা হবে। ভারতীয় দলের তরফে থাকছে আদিল খান। আছে আকর্ষণীয় প্লেয়াররা। সেইসঙ্গে বাংলা দলে কৌশিক সরকার ও অভিষেক খেলায় অংশগ্রহণ করবেন। যদিও সুনীল ছেত্রীকে এই খেলায় অংশগ্রহণ করতে দেখা যাবে না।

রাজনৈতিকভাবে বিরোধী দল বিজেপি কে আক্রমণ করে মন্ত্রী অরূপ বিশ্বাস বলেছেন, অনেক খেলা তো বাংলার মানুষ দেখেছেন। শেষ পর্যন্ত কি ফলাফল হয়েছে। তা বলার অপেক্ষা রাখে না। কে কী করছে তা বোঝাই যাচ্ছে। কোথাও কাউকে দেখা যায় না। টিভির পর্দা ছেড়ে বাইরে বেড়িয়ে আসুন। মানুষের কাজ করুন। মানুষের পাশে থাকুন। আরো বলেছেন, শুধু মাত্র বাকি 13 থেকে 14 ই আগস্ট খেলা দিবস পালন করা হবে। উল্লেখযোগ্য ত্রিপুরা এবং উত্তরপ্রদেশে রাজ্যগুলিতে।

এই খেলা হবে দিবসে রাজ্য সরকারের পাশে সাহায্য করতে চলেছে এআইএফএফ ও আইএফএ-ও। যুবভারতীতে ফুটবলারদের এক সঙ্গে রেখে এই ম্যাচ আয়োজন করা হবে। তবে কোভিডের জন্য বন্ধ দরজার আড়ালেও খেলা হতে পারে।