“দিদি বার্তা দিন” বার্তা চেয়ে পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের সামনে বিক্ষোভ প্রার্থীদের

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর:”দিদি বার্তা দিন, দিদি কিছু বলুন” ডাক দিয়ে প্রতীকী ধরনা কর্মসূচি করল 2014 প্রাইমারি টেট পাশ ট্রেন্ড নট ইনক্লুডেড প্রার্থীরা। 2014 প্রাইমারি টেট পাস ট্রেন্ড নট ইনক্লুডেড একতা মঞ্চ পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি করল মঙ্গলবার।
একতা মঞ্চের পক্ষ থেকে জেলা নবনিযুক্ত চেয়ারম্যান কে সম্বর্ধনা প্রদান করা হয় । সেইসঙ্গে দ্রুত নিয়োগ প্রক্রিয়ায় সহায়তার জন্য একটি স্মারকলিপিও মঞ্চের পক্ষ থেকে দেওয়া হয়।

    তারা বলেন, মুখ্যমন্ত্রী নবান্নে প্রেস কনফারেন্স করে ঘোষণা করেছিলেন “২০১৪ সালের প্রাইমারি টেটপাস ট্রেন্ড ২০ হাজার চাকরি প্রার্থী থেকে, সাড়ে ১৬ হাজার খুব তাড়াতাড়ি এবং বাকি প্রার্থীদেরও ধাপে ধাপে নিয়োগ করা হবে।” পর্ষদ কতৃক প্রকাশিত মেধা-তালিকায় প্রায় ১২ হাজার প্রার্থীকে ইনক্লুড করে, বাকী ৭-৮ হাজার প্রার্থীদের NOT INCLUDED করে দেওয়া হয়। রাজ্যজুড়ে এখনো 8000 প্রার্থী চাকরি পায়নি। পশ্চিম মেদিনীপুরে এমন প্রায় 1000 জন রয়েছে। তাদের অবিলম্বে চাকরি দেওয়ার ব্যবস্থা করতে হবে বলে মঞ্চের পক্ষ থেকে দাবি করা হয়।

    একতা মঞ্চের পক্ষে অদ্বৈত রানা বলেন, যেখানে মুখ্যমন্ত্রী বলেছিলেন, সকলকে নিয়োগ করা হবে, সেখানে কেন প্রায় ৭-৮ হাজার প্রার্থীদের ইনক্লুডেড করা হল না, সেই বিষয়টি পরিষ্কার নয়।
    তাদের দাবি, পশ্চিমবাংলার জনদরদি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দ্রুত হস্তক্ষেপ করে পুজোর আগে নট ইনক্লুডেড প্রার্থীদের ইনক্লুড করে নিয়োগের সুব্যবস্থা করুন এবং বেকার যন্ত্রণা থেকে মুক্ত করুন।

    তারা বলেন, বিভিন্ন প্রশাসনিক দপ্তর নিয়োগের জন্য বহু আবেদন জানিয়েছে। টেট পাস করা সাত বছর হয়ে গেছে। চাকরি পাওয়ার ক্ষেত্রে অনেকে বঞ্চিত হচ্ছেন বয়স বেড়ে যাওয়ার কারণে । আমরা চাইছি মুখ্যমন্ত্রী বিষয়টা হস্তক্ষেপ করুক।