মালদার কালিতলায় পালিত হল ২১ শে জুলাই শহীদ দিবস

মালদা ২১ জুলাই : সারা রাজ্যের পাশাপাশি মালদা শহরের কালিতলা এলাকায় শহীদ বেদীতে পালিত হল ২১ শে জুলাই শহীদ দিবস। মালদা জেলা যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে পালন করা হয় শহীদ দিবস। বুধবার দুপুর সাড়ে বারোটা নাগাদ তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীদের নিয়ে শহীদ বেদীতে মাল্যদান করে পালন করা হয় একুশে জুলাই।

    উপস্থিত ছিলেন, তৃণমূল যুব কংগ্রেসের জেলা সভাপতি প্রসেনজিৎ দাস, জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, যুব টাউন সভাপতি চন্দন মন্ডল, সাধারণ সম্পাদক সৌমিত্র সরকার সহ অন্যান্য নেতৃত্ব।

    এদিন শহীদ বেদীতে ফুলমালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করার পর এক মিনিট নীরবতা পালন করেন তৃণমূলের নেতাকর্মীরা। এরপর তৃণমূলের পতাকা তুলে দিন টিকে শ্রদ্ধা জানান তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি প্রসেনজিৎ দাস।

    একুশে জুলাই দিনটিকে স্মরণ করে তৃণমূল কংগ্রেসের জেলা চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী ও তৃণমূলের যুব সভাপতি প্রসেনজিৎ দাস বলেন,১৯৯৩ সালে ২১ শেষ জুলাই তৎকালীন সিপিএম সরকারের বিরোধিতা করে যুব কংগ্রেসের উদ্যোগে আন্দোলন শুরু হয়।মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে চলছিল আন্দোলন। সেই দিন সাক্ষী হিসেবে কৃষ্ণেন্দু বাবুও ছিলেন সেখানে সকলকে স্মরণ করিয়ে দেন।

    আন্দোলন চলাকালীন গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ১৩ জনের।

    এরপর ১৯৯৪ সাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রতি বছর ২১ জুলাই শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এই দিনটি পালন করা হয়।

    মালদা জেলাতেও এই দিনটি পালন করা হয়।

    করোনা আবহের জন্য দুই বছর ধরে কলকাতার সভা বন্ধ রাখা হয়। ভার্চুয়াল বক্তব্য রাখেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

    আগামী দিনে তৃণমূল কর্মীদের কি কর্মসূচি তা বার্তা দেন তিনি।