করোনার জেরে অবৈধ বাজার বন্ধ করার দাবিতে পথে মিনি মার্কেট ব‍্যবসায়ী সমিতি

দার্জিলিং: প্রশাসনের নির্দেশ অমান্য করে রাস্তার ওপর চলা বাজার বন্ধ করতে পথে নামল ব‍্যবসায়ীরা। করোনার জেরে অবৈধ বাজার বন্ধ করার দাবিতে পথে নেমে বিক্ষোভ নকশালবাড়ি ব্লকের রানিডাঙ্গা নেতাজি মিনি মার্কেট ব‍্যবসায়ী সমিতির। এই দাবীতে এদিন পথ অবরোধে সামিল হন ব্যবসায়ীরা। ঘটনাস্থলে ব্যপক উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

“মঙ্গলবার সকালে রাস্তার পাশে অবৈধভাবে বাজার বসা নিয়ে শুরু হয় উত্তেজনা। করোনা মহামারীর জেরে রানিডাঙ্গা পাইকারি সবজির বাজার পুলিশ প্রশাসন ও প্রশাসনের পক্ষ থেকে সরিয়ে নিয়ে আসা হয়েছিল কালারাম হাই স্কুল ময়দানে। বর্ষার কারণে সেই বাজারে জল জমে যাওয়া এবং অতিরিক্ত কাদায় চলাচল করতে অসুবিধে হ‌ওয়ায় দোকানদার সবজি বাজার পুনরায় আবার সরিয়ে নিয়ে আসে রাজ্য সড়কের পাশে। করোনার পরিস্থিতি বেড়ে যাওয়ায় প্রশাসনের পক্ষ থেকে অস্থায়ী বাজারকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়ার পর‌ও সরেনি রাস্তার পাশের এই বাজার।এবার সবজি বাজার সরানোর দাবীতে এদিন পথে নামল ব্যবসায়ীরা।

এদিন রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হন সবজি ব্যবসায়ী থেকে স্থানীয় দোকানদার। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ফাঁসিদেওয়া থানার বিশাল পুলিশবাহিনী ও বাগডোগরা থানার পুলিশ। ঘটনাস্থলে ফাঁসিদেওয়া এবং নকশালবাড়ি ব্লকের বিডিও ও প্রশাসনের আধিকারিকরা। পরে ব্যবসায়ীরা তাদের দাবী পূরণের আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন তারা।