দীর্ঘ ১২ বছর পরে প্রাথমিক নিয়োগের প্যানেল প্রকাশ মালদা ও উত্তর চব্বিশ পরগনা জেলার

নতুন গতি ওয়েব ডেস্ক: এক দশকের অপেক্ষার পর, আজ মালদা এবং উত্তর ২৪ পরগনা জেলার প্রাথমিকে নিয়োগের ফল প্রকাশিত হল। আজ দীর্ঘ লড়াইয়ের অবসান হল। উত্তর ২৪ পরগনা জেলার ২০০৯ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের প্যানেলে মোট ২৬৩৯ জন স্থান পেয়েছে বলে জানা গেছে। বারাসাত DPSC তে প্যানেল টাঙিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে মালদাতেও আজ প্রাথমিকের ফল প্রকাশ হচ্ছে।

    ২০০৯ সালে রাজ্যজুড়ে জেলাভিত্তিক পরীক্ষা নিয়ে প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করে তৎকালীন বাম সরকার। ২০১০ সালে রাজ্যের ১৪টি জেলার নিয়োগ সম্পন্ন হয়। তবে বাকি ৫, জেলার নিয়োগ হওয়ার আগেই রাজ্যে পালাবদল হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নতুন সরকার ক্ষমতায় আসে এবং বাকি ৫ জেলা মেদিনীপুর, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনার, উত্তর ২৪ পরগনার ও মালদা জেলার নিয়োগ বাতিল করে। এরপর হাইকোর্টের আদেশ অনুসারে ঐ ৫ জেলার জন্য নতুন বিজ্ঞপ্তি (নং- 1491(4)/PL 111/2013) প্রকাশ করে পরীক্ষা নেওয়া হয় ২৩-০৩-২০১৪ তারিখে। ইন্টারভিউ হয় ২০১৪, (১৮ – ২৬ সেপ্টেম্বর)। নতুন প্রক্রিয়ায় পূর্ব মেদিনীপুর (২০১৫) ও হাওড়া জেলার (২০১৬) নিয়োগ সম্পন্ন হয়। পড়ে থাকে ৩ টি জেলা দ: ২৪ পরগনা, উ: ২৪ পরগনা এবং মালদা। এই ৩ জেলার নিয়োগ আজ‌ও সম্পন্ন হয়নি। আদালতের দ্বারস্থ হন অনেকেই।

    ২০০৯-২০১০ বিজ্ঞপ্তি অনুসারে জেলাভিত্তিক পরীক্ষা নেওয়া হলেও রাজ্যের সমস্ত জেলায় নিয়োগ সম্পন্ন হলেও দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা এবং মালদা জেলার জন্য কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। ধরনা, অনশন, আন্দোলনের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় গণ-প্রতিবাদেও কোনও সদুত্তর পাননি চাকরিপ্রার্থীরা। ২০১৪ এবং ২০১৭ সালে আরো দুই বার নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করলেও ২০০৯ এর প্রাইমারি নিয়োগ এখনও সম্পন্ন হয়নি এই তিন জেলার। কিছুদিন আগেই আদালত চাকরি প্রার্থীদের পক্ষে রায় দান করে। অবশেষে দুই জেলার লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হল। তবে মামলা চলার জন্য এখনও দক্ষিণ ২৪ পরগনা জেলার ফল প্রকাশ হয়নি বলে জানা গেছে।

    বিস্তারিত :- ⬇️⬇️⬇️

    https://drive.google.com/folderview?id=15lW8uTzQ0Fbpfn-_HIsV0cBweuVK1-rE