পঞ্চপান্ডবের নেতৃত্বে খড়গপুর শহরের তৃণমূল দল চলবে

নিজস্ব সংবাদদাতা: পঞ্চপান্ডব অর্থাৎ সূর্যপ্রকাশ রাও, প্রদীপ সরকার, জহর পাল, দেবাশীষ চৌধুরী, রবিশঙ্কর পান্ডে – এদের নেতৃত্বে আগামী দিনে খড়্গপুর শহরে তৃণমূল কংগ্রেস দল বিস্তার করবে ও খড়গপুর শহরের সার্বিক উন্নতি হবে, শিক্ষক সম্বর্ধনা অনুষ্ঠানে এমনই জানালেন নব ঘোষিত খড়গপুর শহরের তৃণমূল কংগ্রেস সভাপতি বাপজী শ্রী সূর্যপ্রকাশ রাও।

    পঞ্চায়েত নির্বাচন আসন্ন। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি সংগঠনকে মজবুত করার লক্ষ্যে সাংগঠনিক জেলার ব্লক ও শহর সভাপতি পরিবর্তন করে রাজনৈতিক ভাবে ঘুঁটি সাজাচ্ছেন । স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তিদেরই দায়িত্বে আনা হয়েছে, সূত্রের খবর এমনই। খড়গপুর শহরের সভাপতি করা হয়েছে পোড় খাওয়া তৃণমূল নেতা বাপজী শ্রী সূর্যপ্রকাশ রাওকে। সভাপতি হওয়ার পরই তিনি জানিয়েছিলেন তিনি যেহেতু শিক্ষক আন্দোলনের মাধ্যমে ওঠে এসেছেন তাই শিক্ষকদের সম্বর্ধনা জ্ঞাপনের মধ্যে দিয়েই সাংগঠনিক কাজকর্ম শুরু করবেন।

    মঙ্গলবার খড়গপুরের ১৫ নম্বর ওয়ার্ডে দেশবন্ধু পার্কে শিক্ষক সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি শুরু হয় প্রাক্তন শিক্ষিকা জ্যোৎস্না ম্যাডামের আবৃত্তির মধ্য দিয়ে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খড়গপুর পুরসভার চেয়ারম্যান প্রদীপ সরকার, মেদিনীপুর সাংগঠনিক সভাপতি সুজয় হাজরা,তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সভাপতি অনিমেষ দে, খড়্গপুর যুব সভাপতি সনু সিং, খড়গপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান জহর পাল, কাউন্সিলর রবিশঙ্কর পান্ডে, কাউন্সিলর দেবাশীষ চৌধুরী প্রমুখ।

    এদিন শতাধিক প্রাথমিক শিক্ষকের উপস্থিতিতে অনুষ্ঠানটি হয়। বাপজী শ্রী সূর্যপ্রকাশ রাও বলেন, আমি একজন প্রাথমিক শিক্ষক ছিলাম। তাই আমি প্রতিজ্ঞা করেছিলাম শিক্ষকদের সম্বর্ধনা জ্ঞাপনের মধ্যে দিয়ে আমার রাজনৈতিক কর্মসূচি শুরু করবো।এদিনের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সমস্ত শিক্ষকদের তিনি ধন্যবাদ জানান। এছাড়াও তিনি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মেদিনীপুর সাংগঠনিক সভাপতি সুজয় হাজরা।

    রাও জানান সুজয় হাজরার জন্যই মেদিনীপুরে শিক্ষকরা ২০২১ এর ভোটে প্রবল পরিশ্রম করে তৃণমূল কংগ্রেসের পাশে থেকেছেন। তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি বলেন শিক্ষকদরদি মুখ্যমন্ত্রী বন্দোপাধ্যায় এত কোভিড পরিস্থিতির মধ্যেও শিক্ষকদের মাস পহেলা বেতন দিয়েছেন।সমগ্র অনুষ্ঠানটি সুললিত কণ্ঠে ও সুচারু ভাবে সঞ্চালনা করেন কাউন্সিলর তথা মহিলা তৃণমূল কংগ্রেস শহর সভাপতি কল্যাণী ঘোষ ।