চাকরির প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণা

সামসুর রহমান, উস্থি : রেলের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৩৩ লক্ষ টাকা প্রতারণা অভিযোগ ওঠে বারুইপুর ধোপাগাছির, হালিম সরদার নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। অভিযোগ করেন শেরপুর এলাকার পারুলি বিবি নামে এক মহিলা ও তার পরিবার। এই ঘটনা নিয়ে প্রতারিতরা বারুইপুর থেকে অভিযুক্ত আব্দুল হালিম সরদারকে তুলে নিয়ে আসে উস্থি থানার শেরপুর এলাকায়।

প্রতারিতদের বিবৃতি অনু্যায়ী, আব্দুল হালিম সরদার দফায় দফায় বিভিন্ন কৌশলে টাকা নিয়েছে এবং পরবর্তীতে চাকরি নিয়ে কোনো সদিচ্ছা না দেখায় প্রতারিতা যখন টাকা ফিরত চাইতে যায় বারংবার হেনস্তা ও মিথ্যা প্রতিশ্রুতির স্বীকার হয়।

ঘটনায় একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হয়েও কোন ফলপ্রসূ না হওয়ায় নিরুপায় হয়ে প্রতারিত পারুলি বিবি কিছু লোকজন নিয়ে গত বুধবার আব্দুল হালিম সরদার কে বারুইপুর থেকে শেরপুরে তুলে আনে বলে জানায়। এই ঘটনার পরই বারুইপুর থানায় অপহরণের অভিযোগ দায়ের করেন আব্দুল হালিম সরদার এর স্ত্রী । অভিযোগের পর বারুইপুর ও উস্থি উভয় থানার পুলিশ আব্দুল হালিম সরদার কে উদ্ধার করতে শেরপুর এলাকায় পৌঁছায় এবং প্রতারিতদের সাথে কথা হলে তারা দাবি করে টাকা পরিশোধ না পেলে আব্দুল হালিম সরদার কে তারা ছাড়বেনা।

বর্তমানে অভিযুক্ত ব্যাক্তি স্বীকার করেন সমস্ত বিষয় এবং টাকা ফিরোত দেওয়ার প্রতিশ্রুতি দিলেও নগদ টাকা পাওয়া নিয়ে কি করা যায় তা নিয়ে থানায় বিশেষ আলোচনা হবে বলে সূত্র মারফত জানা যায়।