আলপথ উৎসবে প্রকাশিত হলো ৬ জন কবির বই

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : নতুন প্রজন্মের কবিদের খুঁজে নেওয়ার চেষ্টা করছে হাওয়াকল পাবলিশার্স। এই বছরে দক্ষিণবঙ্গের ৬ জন তরুণ কবির বইপ্রকাশ করেছে এই প্রকাশনা সংস্থা। শনিবার মেদিনীপুর শহরের বার্জটাউনে অবস্থিত পশ্চিম মেদিনীপুর প্রেস ক্লাবে আনুষ্ঠানিক উদ্বোধন হলো ‘আলপথ’ সিরিজের।

    প্রকাশনা সংস্থার তরফে এই সিরিজের সম্পাদক ছিলেন কবি অভিনন্দন মুখোপাধ্যায়। এ বছরের নির্বাচিত কবিরা হলেন আকাশ রায়, মানবেন্দ্র পাত্র, অয়ত্রীক, শায়েরী চক্রবর্তী, নিসর্গ নির্যাস মাহাতো এবং নীলাঞ্জন হালদার। বই প্রকাশের পাশাপাশি নির্বাচিত কবিদের কবিতা নিয়ে আলোচনা করেন সম্পাদক। উপস্থিত ছিলেন প্রকাশক বিতান চক্রবর্তী এবং কিরীটি সেনগুপ্ত। বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ষীয়ান কবি প্রভাত মিশ্র, কবি অঞ্জন শিকদার প্রমুখ।

    কবিতা পাঠ করেন কবি সৌমেন শেখর, মৃণাল কান্তি মাহাতো, প্রসাদ মল্লিক, মৌপর্ণা মুখোপাধ্যায় ও রূপক সেনগুপ্ত। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট লোকসংস্কৃতি গবেষক ড.মধুপ দে,কবি অর্পিতা কুণ্ডু, কবি নির্মাল্য মুখোপাধ্যায়, কবি সিদ্ধার্থ সাঁতরা, লিটিল ম্যাগাজিন সম্পাদক বরুণ বিশ্বাস, কবি রাজেশ্বরী ষড়ংগী,কবি অচিন্ত্য নন্দী সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।