বৃহস্পতিবার ময়নাগুড়ি বাজার বন্ধে ব্যাপক সাড়া

ময়নাগুড়ি : করোনার তৃতীয় ঢেউ রুখতে ব্লক প্রশাসনের সাথে বৈঠকে বসেছিল ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতি। সেখানেই সিদ্ধান্ত হয় ময়নাগুড়ি বাজার সপ্তাহে রবিবার এবং বৃহস্পতিবার বন্ধ থাকবে। সেই মোতাবেক বৃহস্পতিবার ময়নাগুড়ির বেশির ভাগ দোকান বন্ধ থাকতে দেখা যায়। এমনকি ময়নাগুড়ি বাজার চত্বরেও মানুষের দেখা মেলে নি সেভাবে। আর এতে খুশি ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতি সহ সচেতন নাগরিকরা।

এই বিষয়ে ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির সহ সম্পাদক সুমিত সাহা বলেন, ” এই ভাবে যদি প্রত্যেকটা মানুষ নিজেদের উদ্যোগে সচেতন থাকেন তাহলে হয়তো ময়নাগুড়িতে করোনার চেন ব্রেক করা সম্ভব। আজকে যেভাবে ব্যবসায়ীরা সহ ময়নাগুড়ির মানুষ এগিয়ে এসেছেন আমরা তাতে কৃতজ্ঞ।”

অন্যদিকে ময়নাগুড়ি দুই বাসিন্দা জানান ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতি এবং ময়নাগুড়ি ব্লক প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার এবং রবিবার সপ্তাহে দুই দিন লকডাউন ডাকা হয়েছে তারি প্রথম দিনে তারই প্রথম দিনে ময়নাগুড়ি বাজারে ওষুধের দোকান বাদে ব্যবসায়ীরা কোন দোকান খোলেন নি সেই সঙ্গে রাস্তাঘাটে ছোট জনশূন্য কিছু গাড়ি রাস্তাঘাটে চলাচল করলেও জাতীয় শংখ্যাছিল কম। এইভাবে যদি ব্যবসায়ীসহ ময়নাগুড়ি নাগরিকরা সচেতন হয় তাহলে আগামীতে করোনা নিম্নমুখী হবে ঊর্ধ্বমুখী হবে না বলে জানান তারা।