ব্লক প্রশাসনের নির্দেশে কৃষকদের কাছ থেকে সরাসরি সরকারি সহায়ক মূল্যে ধান কেনার কাজ শুরু করলেন পথের পাঁচালী সংঘের মহিলারা

মালদা: ব্লক প্রশাসনের নির্দেশে বৃহস্পতিবার কৃষকদের কাছ থেকে সরাসরি সরকারি সহায়ক মূল্যে ধান কেনার কাজ শুরু করলেন হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের পথের পাঁচালী সংঘের মহিলারা।প্রথম দিন দক্ষিণ রামপুর ফুটবল মাঠে ক্যাম্প করে ১৭০ কুইন্টাল ধান ক্রয় করলেন ওই সংঘের মহিলারা।সরকারি সহায়ক মূল্যে কৃষকদের কাছ থেকে ধান কিনতে পেরে খুশি সংঘের মহিলারা।

জানা যায় ১ নভেম্বর থেকে রাজ্যের সরকারি কিষান মান্ডিগুলিতে শুরু হয়েছে সরকারি সহায়ক মূল্যে খারিপ মরশুমের ধান কেনার কাজ।এতে একসঙ্গে শত শত কৃষক ধান বিক্রি করতে এসে সমস্যায় পড়ছে। ধান বিক্রি করতে বঞ্চিত হওয়ার অভিযোগ তুলে বিডিওর দ্বারস্থ হয়েছিলেন একাধিক কৃষক। কৃষকদের কথা মাথায় রেখে সংঘের মহিলাদেরকে ধান কেনার নির্দেশ দেন ব্লক প্রশাসন।এতে করে এলাকার কৃষকরা কিষান মান্ডির ঝামেলা থেকে মুক্তি পেয়ে স্বস্তির হাফ ছেড়েছেন।একদিকে যেমন কৃষকরা ঝামেলা ছাড়াই ধান বিক্রি করার সুযোগ পেলেন অপরদিকে সংঘের মহিলারা স্বাবলম্বী হওয়ার সুযোগ পেলেন।

এদিন ধান ক্রয় ক্যাম্পে উপস্থিত ছিলেন পথের পাঁচালী সংঘের চেয়ারম্যান সালেহা খাতুন ও সদস্য মমতা মন্ডল, সুলতান বিবি ও শেফালী খাতুন সহ অন্যান্যরা।