কেরল থেকে ১০৪৫ জন শ্রমিক কে নিয়ে আসা হলো মুর্শিদাবাদ। সংবর্ধনা জানাতে উপস্থিত সাংসদ আবু তাহের খান

নতুন গতি, ওয়েব ডেস্ক : মহামারী করোনা ভাইরাসের জন্য দীর্ঘ ৪৪ দিন ধরে লকডাউন চলছে যার জন্য সব চাইতে বেশী কষ্টে আছে পরিযায়ী শ্রমিকরা, লক্ষ লক্ষ বাংলার শ্রমিক ভিন্ন রাজ্যে গিয়ে কাজ করে যার মধ্যে দক্ষিণ ভারতের রাজ্য গুলিতে বেশি। শত শত ভিডিওতে আমরা দেখেছি সেই শ্রমিকদের দুঃখ কষ্ট কান্না, এমন একটা পর্যায় চলে এসেছিল যে কেরলের শ্রমিকেরা রাস্তায় বেরিয়ে গিয়েছিলো পরে সংসদ মহুয়া মৈত্র তাদের সান্তনা দেই দিয়ে বলে কেরল সরকার তাদের সব রকম সাহায্য করবে। ফলে শান্ত হয় পরিস্থিতি।

    এবার সেই সমস্ত শ্রমিকদের নিয়ে আসলো সরকার, গতপরশু দিন কেরল থেকে ১০৪৫ জন শ্রমিক কে নিয়ে ট্রেন ছাড়ে আজকে সেই ট্রেন মুর্শিদাবাদ পৌঁছায়। সেই সমস্ত শ্রমিকদের সংবর্ধনা দিয়ে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ তৃণমূল জেলা সভাপতি ও সংসদ আবু তাহের খান সহ আরো তৃণমূল কর্মী। সোস্যাল সিস্টেনস বজায় রেখে তাদের বাড়ি পৌঁছানো হয় ও সকলকে হাতে খাবার, জল তুলে দেন সংসদ আবু তাহের খান। শ্রমিকদের উপর ফুল ছিটিয়ে সংবর্ধনা জানান তৃণমূল কর্মীরা এবং তারা স্লোগান দেই মমতা ব্যানার্জি জিন্দাবাদ, তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ বলে।

    প্রতিটা শ্রমিককে জানানো হয় যে তাদের কে তৃণমূল সরকার ফিরিয়ে নিয়ে এসেছে যদিও সংসদ অধীর রঞ্জন চৌধুরীর একটি বড় পদক্ষেপ আছে বলে জানিয়েছেন অধীর রঞ্জন চৌধুরী, তিনি প্রতিনিয়ত সরকারকে আর্জি করে গেছেন রেল মন্ত্রীর সাথে প্রতিনিয়ত কথা বলে গেছে। অবশেষে একটি ট্রেন ঢুকল কিন্তু এখানেই সমাধান শেষ নয়। আরো লক্ষ লক্ষ শ্রমিক বিদেশে আটকে আছে, না আছে তাদের কাছে টাকা না খাদ্য। কংগ্রেসের তরফ থেকে অভিযোগ জানানো হয় সরকারের উপর যে মাননীয় মুখ্যমন্ত্রী অতোটা তৎপর নয় সব শ্রমিকদের ফিরিয়ে নিয়ে আসতে যার কারণে পর্যাপ্ত ট্রেনের ব্যবস্থা করছে না। অথচ রেল মন্ত্রী পীযূষ গয়েল বার বার বলছে যে বাংলায় যতোটা ট্রেন লাগবে তা দেওয়া হবে।