ক্ষমতাগত বিরোধী দল অনেকে থাকলেও প্রকৃতপক্ষে বিরোধী দল SDPI: হাকিকুল ইসলাম 

নিজস্ব সংবাদদাতা :পঞ্চায়েত নির্বাচন কে সামনে রেখে সম্পূর্ণ রাজ্য জুড়ে Leaders summit প্রোগ্রাম অর্থাৎ নেতাদের নিয়ে শীর্ষ সম্মেলন করে চলেছে সোস্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া SDPI, তারই অংশ হিসেবে আজকে মালদার এস এন কমপ্লেক্সে আয়োজিত হয় মালদা জেলার শীর্ষ নেতৃবৃন্দ নিয়ে সম্মেলন এবং সেখানেই নির্বাচনের প্রস্তুত ও নিজেদের আদর্শ সম্পর্কে সকল নেতৃবৃন্দকে অবগত করেন দলের রাজ্য সাধারণ সম্পাদক হাকিকুল ইসলাম মহাশয়।তিনি বলেন বর্তমান ভারতবর্ষের রাজনৈতিক প্রেক্ষাপট দেখতে গেলা স্পষ্ট বোঝা যাবে এখানে যাবতীয় বিরোধী দল গুলো শুধুমাত্র বিধানসভা রাজ্যসভা লোকসভার মধ্যেই বিরোধী দল, বাস্তবে প্রত্যেকে Rss কে খুশি করার জন্য যাবতীয় বিষয়ে আপোষ করে থাকে, যেই বিষয় গুলোর বিরুদ্ধে দাঁড়ানো বিরোধীদল হিসেবে বাধ্যতামূলক ছিল সেগুলোতে নিশ্চুপ থেকে rss কে খুশি করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখছে।

     

    একদিকে ফ্যাসিবাদী বিজেপি সরকার দেশে একন্যায়তন্ত্র স্থাপিত করার জন্য কাজ করছে অপর দিকে কংগ্রেস সিপিআইএম তৃণমূল আম আদমি সহ যাবতীয় বিরোধীদল সরকারের বিনাশ মূলক কর্মকান্ডের সাথে আপোষ করে দেশের ভবিষ্যতকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে।

     

    বিশ্বের বৃহত্তম গনতান্ত্রিক দেশের গনতন্ত্র আজ শুধু খাতা কলমেই গনতান্ত্রিক রয়ে গেছে, কেউ কোনো নেতা বিজেপি সরকারের বিরুদ্ধে কথা বলতে গেলেই তাকে জেলে পাঠিয়ে দেওয়া হচ্ছে, গনতান্ত্রিক ভাবে অধিকার ন্যায় বিচার চাইতে গেলে প্রশাসন দ্বারা বল প্রয়োগ করে উচ্ছেদ করে দেওয়া হচ্ছে এই রকম পরিস্থিতিতে সরকারের বিনাশ মূলক কার্যকলাপের বিরুদ্ধে বিরোধী দল হিসেবে আপোষহীন ভাবে যদি কেউ রুখে দাঁড়িয়ে থাকে সেটা সোস্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া দাঁড়িয়ে আছে।

     

    2019 সালের আগস্টে কংগ্রেসের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করা হলে, 2020 সালের আগস্টে রাম মন্দির ভূমি পূজাকে রাষ্ট্রীয় উৎসব বলে Tweet করে rss কে খুশি করে প্রিয়াঙ্কা গান্ধী। তৃণমূলের একের পর এক নেতার বাড়িতে যখন ইডি পৌঁছাতে লাগে তখন rss কে প্রকাশ্যে মিডিয়ার সামনে ভালো বলে সম্বোধন করে দেই মমতা বন্দ্যোপাধ্যায়।

     

    এই যে ভয়ে বিজেপি সরকার ও rss এর সাথে আপোষ করে নেওয়া, এই ভয় নামক চিন্তাভাবনা সোস্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়ার মধ্যে নেই।

     

    সোস্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়ার মূল আদর্শই হচ্ছে সংবিধানকে অস্ত্র হিসেবে ব্যবহার করে ভয় মুক্ত ক্ষুধা মুক্ত ভারত তৈরি করা, আপোষহীন ভাবে গনতন্ত্র বিরোধী প্রত্যেকের প্রতিটা কাজের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।

     

    হামলা মসজিদে হোক বা গির্জাই, উচ্ছেদ খেলোয়াড়দের করা হোক বা দলিতদের সবার আগে বিরোধী দলের ভূমিকা কেউ যদি পালন করে থাকে সেটা সোস্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া, অতে আপনারা সকলেই অঙ্গীকারবদ্ধ হয়ে প্রস্তুত থাকেন ভয় মুক্ত ক্ষুধা মুক্ত তথা এক সুন্দর গনতন্ত্র তৈরি করতে মাঠে নামার জন্য।

     

    এদিনের এই সম্মেলনে উপস্থিত ছিলেন SDPI এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও পশ্চিম বঙ্গ রাজ্য পর্যবেক্ষক ইয়া মহিউদ্দিন মহাশয়, পশ্চিম রাজ্য সহ পর্যবেক্ষক ও কেন্দ্রীয় কমিটির সদস্য জাহির আব্বাস, উপস্থিত ছিলেন রাজ্য সাধারণ সম্পাদক হাকিকুল ইসলাম মহাশয়, মালদা জেলা সভাপতি ডক্টর রাকিব সাহেব, মালজা জেলা সাধারণ সম্পাদক সাবির আলি সাহেব এছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ।