পশ্চিমবঙ্গ ধান্য ব্যবসায়ী সমিতির সম্মেলন কেশপুরে

নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর:: পশ্চিমবঙ্গ রাজ্যের ধান ব্যবসার সঙ্গে যুক্ত আছে কয়েক লক্ষ মানুষ। তবুও তাদের উপেক্ষায় করা হয়। পুলিশি জুলুম সহ নানারকম ভাবে হেনস্থা করা হয়। তাদের বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও তাদের ফড়ে বা দালাল বলা হয়।

পশ্চিমবঙ্গ ধান্য ব্যবসায়ী সমিতির পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর শাখার ৮ম সম্মেলন কেশপুর আয়েশা প্যালেসে বৃহস্পতিবার অনুষ্ঠিত হলো। এদিন সম্মেলনে কেশপুর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি প্রদ্যুৎ পাজা ,ধান্য ব্যবসায়ীর মেদিনীপুর জেলা শাখার সম্পাদক নির্মল মাইতি, সহ অন্যান্য উপস্থিত ছিলেন।

সম্পাদক নির্মল মাইতি বলেন প্রতি পাঁচ বছর অন্তর ধান্য ব্যবসায়ী সমিতির সম্মেলন হয় এবং কমিটি গঠন হয় । আজকে কেশপুর শাখার নতুন কমিটি গঠন হলো এবং নতুন সদস্যও নেওয়া হয়েছে। তিনি আরো বলেন চাষীরা বেঁচে থাকলে তবেই ধান ব্যবসায়ীরা বেঁচে থাকবে তাই আমরা চেষ্টা করি ন্যায্য মূল্যে চাষীদের কাছ থেকে ধান কেনার জন্য। পুলিশি জুলুম সহ নানারকম সমস্যার হাত থেকে বাঁচতে এই ধান্য ব্যবসায়ী সমিতি বলে তিনি জানিয়েছেন। নভেম্বরের ২৪ তারিখে পশ্চিম মেদিনীপুরের জেলা সম্মেলন হবে বলে জানা গেছে । তার প্রস্তুতি হিসেবে পশ্চিম মেদিনীপুরের জেলার সব ব্লকে সমিতির শাখা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।