|
---|
নিজস্ব প্রতিনিধি : সবসময়েই জনতার সুবিধে অসুবিধে শোনা এবং সেগুলোর সমাধান করতে উদ্যোগী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই লক্ষ্যে গত মাসে চালু করা হয়েছিল দিদিকে বলো কর্মসূচী। এই কর্মসূচীতে রাজ্যের সকল জনগণ তাদের সমস্যার কথা জানাতে পারেন খোদ মুখ্যমন্ত্রীকে। ফোন ছাড়াও ওয়েবসাইটেও নথিভুক্ত করা যায় যে কোনও সমস্যা।
প্রথম দিন থেকেই ব্যাপক ভাবে সাড়া মিলেছিল এই কর্মসূচীতে। এর মাঝে অনেকে দিদিকে বলোর মাধ্যমে অনেক সমস্যার সমাধান পেয়েছেন।
দেখে নেওয়া যাক গত এক মাসে কিভাবে মানুষ সাড়া দিয়েছে এই কর্মসুচীতেঃ
যে সংখ্যক মানুষ সরাসরি যোগাযোগ করেছেন : ১০০০৩৫০
ফোনের মাধ্যমে : ৮০০৬৩৫
ওয়েবসাইটের মাধ্যমে : ১৯৯৭১৫
কল/ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের ধরণ (শতাংশে):
সমস্যা : ৪২
মতামত : ৩২
প্রশংসা : ২২
বিবিধ (সঙ্কটে পড়া মানুষ মিলিয়ে) : ৪
গত এক মাসে সঙ্কটগ্রস্থ ২১৪ জন দিদিকে বলোর মাধ্যমে দিদির দপ্তরের সঙ্গে যোগাযোগ করেছেন। এর মধ্যে ১৬১ জনের সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করা হয়েছে।
আজ এই বিষয় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় একটি পোস্ট করেন ফেসবুক ও টুইটারে। তিনি লেখেন, আমি দিদিকে বলো প্ল্যাটফর্মে মানুষের স্বতঃস্ফূর্ত আগ্রহে খুব খুশী। গত ৩০ দিনে ১০ লক্ষ মানুষ এই প্ল্যাটফর্মের মাধ্যমে তাদের সমস্যা ও মতামত জানিয়েছে। আমি সকলকে তাদের শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানাই। তাদের মতামত আমরা বিবেচনা করে দেখছি এবং যারা সমস্যার কথা জানিয়েছেন যত তাড়াতাড়ি সম্ভব তা সমাধানের চেষ্টা করছি।