শিক্ষার ক্ষেত্রে নতুন পথ রচিত দক্ষিন দিনাজপুরে

নতুন গতি নিউজ ডেস্ক: বেসরকারি প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষার ক্ষেত্রে এক নতুন পথ রচিত হলো দক্ষিণ দিনাজপুর বুনিয়াদপুর এর সুখিমন মেমোরিয়াল ইসলামিক ইনস্টিটিউশন যা পরিচালিত হয় বেশ আন নূর মডেল স্কুল দ্বারা । কেন্দ্রীয় সরকারের নীতি আয়োগ উক্ত স্কুলের নাম এনলিস্টেড করেন এবং কেন্দ্রীয় সরকারি অনুমোদিত এজেন্সি স্ট্যামরোব ও টিংকার প্লানেট, কলকাতা , এর মাধ্যমে এই ল্যাবরেটরী প্রতিষ্ঠা ও উদ্বোধন হলো১১ই সেপ্টেম্বর 2021।

অত্যাধুনিক টেকনোলজির মাধ্যমে ছাত্রছাত্রীরা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ,রোবটিক সায়েন্স, থ্রিডি প্রিন্টিং টেকনোলজি, ড্রোন এভিয়েশন টেকনোলজি মোশন সেনসর টেকনোলজিএবং বিভিন্ন কলাকৌশল গত প্রযুক্তির প্রাথমিক ধারণা গুলো শিক্ষার্থীরা লাভ করবে ।

ছাত্র-ছাত্রীদের প্রযুক্তিগত ধারণা বৃদ্ধিতে সহায়তা করবে এবং পরবর্তী জীবনে তারা ব্যবহারিক শিক্ষা ও বৃত্তিমূলক শিক্ষার দিকে এগিয়ে যেতে সহায়ক হবে। অনুষ্ঠানের উদ্বোধন করেন গৌতম দাস, সদস্য ,উত্তরবঙ্গ উন্নয়ন পরিষদ ।

উপস্থিত ছিলেন খাদিমুল ইসলাম সম্পাদক বেস্ অন নুর মডেল স্কুল ,রফিকুল ইসলাম কর্মাধ্যক্ষ ,দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ, দেবাশীষ দেবশর্মা ন্যাশনাল কাউন্সিল ফর আন এডেড স্কুল অর্গানিজেশন ।

শ্রী রামকৃষ্ণ সেবাশ্রম সংঘ বুনিয়াদপুর থেকে রামলাল কবিরাজ, ডক্টর অরবিন্দ তান্ত্রি ও বিমল সাহা মহাশয়।

অভিজিৎ দত্ত সুদর্শনপুর দ্বারিকা প্রসাদ বিদ্যাচক্র প্রধান শিক্ষক, উত্তর দিনাজপুর, গঙ্গারামপুর মহকুমা হাসপাতাল থেকে ডাক্তার এহ্তেশাম ও আকরাম আলী সরকার । এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট চিন্তাবিদ আইনুল হক ও মোকসেদ আলী, সোশ্যাল অ্যাআরনেস এসোসিয়েশন অফ জাস্টিস সম্পাদক আব্দুর রাজ্জাক, আইয়ুব আনসার ও ফইজুর রহমান বিশিষ্ট শিক্ষাবিদ আরো বহু গুণীজন। জেলার ছাত্রছাত্রীরা এই ল্যাবের মাধ্যমে যে উচ্চ শিক্ষার সাথে পরিচিত হবে সেরকমই আশ্বাস ব্যক্ত করেন শাওকত আলী ও রফিকুল ইসলাম স্কুল পরিচালক বৃন্দের অন্যতম।

প্রচেষ্টা ও সঠিক পদক্ষেপ এর মাধ্যমে বেসরকারি স্কুল ও যে সরকারি সহায়তা লাভ করতে পারে এটি একটি তার উদাহরণ । জেলার ক্ষেত্রে প্রথম বেসরকারী স্কুল যেখানে অটল টিংকারিং ল্যাব প্রতিষ্ঠিত হল । টিংকার প্লানেট এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন রাহুল সানা ।সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা দায়িত্বে ছিলেন রাসনাউল আলম ও সালমা পারভীন।