পুজোর কেনাকাটা বাঙালির দোকান থেকে করার দাবি করে পোস্টার

নিজস্ব সংবাদদাতা :পুজোর কেনাকাটা বাঙালির দোকান থেকে করার দাবি করে শ্রীরামপুরে পোস্টারিং করল বাংলা পক্ষ হুগলী জেলা সহযোদ্ধারা। শ্রীরামপুর স্টেশন সংলগ্ন অঞ্চলে এই পোস্টারিং হল। পোস্টারে লেখা রয়েছে পুজোর কেনাকাটা বাঙালির দোকান থেকে করুন, বাঙালি ব্যবসায়ীর পাশে থাকুন।

বাংলা পক্ষের সদস্য সৈকত মান্না জানালেন দুর্গাপূজা প্রায় পঞ্চাশ কোটি টাকার ব্যবসা হয়। আমরা বাংলার জনগণের কাছে অনুরোধ করছি যে বাঙালির দোকান থেকে পুজোর কেনাকাটা করুন।

কারণ এই যে ব্যবসার মুনাফা এটা যেন বাংলার বাইরে চলে না যায়। বহিরাগতদের মুনাফার টাকা তাদের রাজ্যে চলে যায় ফলে বাংলার কোন লাভ হয় না, বাঙালির কোন লাভ হয় না, ভূমি পুত্রদের কোন লাভ হয় না, বাংলার অর্থনৈতিক কোন লাভ হয় না। বাঙালির কাছ থেকে জিনিস কিনলে এই মুনাফার টাকা বাংলাতেই থেকে যাবে এবং বাংলার অর্থনীতির উন্নতি হবে। বাঙালির দোকান থেকে না কিনলে বাঙালির ব্যবসা ধ্বংসের দিকে চলে যাবে এবং বহিরাগতরা তাদের রাজ্য থেকে আরও বেশি করে লোকজন এনে এখানকার পুঁজি,ব্যবসা, বাজার দখল করবে যা বাংলার পক্ষে বাংলার ভূমিপুত্রদের পক্ষে ক্ষতিকারক এবং বাঙালির ভবিষ্যত প্রজন্ম ব্যবসায় আগ্রহ হারাবে।

তাই বাংলার বাঙালির কাছে অনুরোধ বাংলায় বাঙালি ব্যবসাকে বাঁচান, নিজের জাতির ভাইদের হাতেও কিছু পুঁজি তুলে দিন। বাংলার পুঁজি যাতে বাংলায় থাকে তারজন্য আপামর বাঙালির সচেতনতা গড়ে তোলা দরকার। তাই বাংলাপক্ষ সমস্ত বাঙালি কাছে অনুরোধ করছে এই পুজোর কেনাকাটা আমাদের ভাইবোনের দোকান থেকে করতে। এই পঞ্চাশ হাজার কোটি ব্যবসা বাংলায় রাখার দায়িত্ব আমাদের সকলের।