সিন্দুক-সহ নগদ ২ লক্ষ টাকা লুঠ বজবজে

নিজস্ব সংবাদদাতা; বিশ্বকর্মা পুজো নিয়ে ব্যস্ততা। লোকজন নেই রাস্তাঘাটে। সেই সুযোগে বজবজে (Budge Budge New) সোনার দোকানে লুঠ। শাটার ভেঙে ঢুকে দোকান ফাঁকা করে দিল চোর। প্রমাণ লোপাট করতে ভেঙে দিল সিসিটিভিও। চম্পট দিল হার্ডডিস্ক নিয়েও।

শনিবার দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas News) বজবজের উত্তর চকগোপাল এলাকায় এই ঘটনা ঘটেছে। শনিবার রাতে সেখানকার একটি সোনার দোকানে ( Jewellery Shop) শাটার ভেঙে ঢোকে চোর। সিন্দুক-সহ নগদ ২ লক্ষ টাকা লুঠ করে নিয়ে যায়।

 

 

ওই সোনার দোকানের মালিক জানিয়েছেন, বিশ্বকর্মা পুজো এবং অরন্ধনের জন্য বন্ধ ছিল দোকান। রাস্তাঘাটে মানুষজনের আনাগোনাও প্রায় ছিল না। সেই সুযোগেই দোকান লুঠ করেছে চোর।

ওই সোনার দোকানের মালিকের দাবি, দোকানের সামনের অংশ প্লাস্টিক দিয়ে ঘিরে দেওয়া হয়। তার পর গ্যাস কাটার বা কিছুর সাহায্যে শাটার ভাঙা হয়। দোকানে ঢুকে লুঠ করে নিয়ে যাওয়া হয় সর্বস্ব।

শুধু তাই নয়, দোকানে বসানো সিসিটিভি ক্যামেরাও ভেঙে দিয়ে গিয়েছে চোর। কোনও ভাবেই যাতে শনাক্ত করা না যায়, তার জন্য হার্ডডিস্কও নিয়ে চম্পট দিয়েছে। বিষয়টি জানতে পেরে এ দিন ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। আশেপাশের বাড়ি এবং দোকানে বসানো সিসিটিভি ফুটেজ সংগ্রহ করছে তারা। দুষ্কৃতীদের শনাক্ত করার চেষ্টা চলছে। বিষয়টি খতিয়ে দেখতে তদন্তে নেমেছে বজবজ থানার তদন্তকারী আধিকারিকরা।

অন্য দিকে, পশ্চিম বর্ধমানের কাঁকসার আড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ছোট গাড়ি ঢুকে পড়ল দোকানেদুই মহিলা মুচিপাড়া থেকে আড়া এলাকায় যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে একটি পথচারীকে ধাক্কা মারে গাড়িটি। এর পর নিয়ন্ত্রণ হারিয়ে একটি ছোট গাড়িতে ধাক্কা মারার পর রাস্তার ধারে একটি দোকানে ঢুকে পড়ে।

দুর্ঘটনায় গুরুতর আহত হন এক পথচারী। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটিকে অন্যত্র সরিয়ে গাড়িতে থাকা দুই মহিলাকে আটক করে নিয়ে যায়। তবে সাত সকালে এই দুর্ঘটনার সময় দোকানে কেউ না থাকার জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পাওয়া গিয়েছে।