বহরমপুরে এনআরসি, সিটিজেনশিপ আমেন্ডমেন্ট রাষ্ট্রহীন মানুষ ও জাতপাতের রাজনীতি শীর্ষক সচেতনতা সভা

বহরমপুরে এনআরসি, সিটিজেনশিপ আমেন্ডমেন্ট রাষ্ট্রহীন মানুষ ও জাতপাতের রাজনীতি শীর্ষক সচেতনতা সভা

    এস এস আই, নতুন গতি, মুর্শিদাবাদ:
    আলোচনার মাধ্যমে এনআরসি’র বিরুদ্ধে সরব হলেন সমাজের বিভিন্ন স্তরের বহু মানুষ। মুর্শিদাবাদ জেলায় এই ভিন্নধর্মী অনুষ্ঠানটি হয়।

    বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরামের মুর্শিদাবাদ জেলা শাখার আয়োজনে ‘এনআরসি, সিটিজেনশিপ আমেন্ডমেন্ট বিল, রাষ্ট্রহীন মানুষ ও জাতপাতের রাজনীতি’ শীর্ষক এক সচেতনতা সভার আয়োজন করেছিল বহরমপুর রবীন্দ্র সদনে।

    জাতীয় নাগরিক পঞ্জি বা এনআরসি নিয়ে আলোচনায় অংশ নেন আসাম থেকে আগত আমসু’র প্রাক্তন প্রেসিডেন্ট তথা বর্তমান এডভাইজার আজিজুর রহমান, ফিল্ম অ্যাক্টিভিস্ট সৌমিত্র ঘোষ দস্তিদার, নাগরিকপঞ্জি বিরোধী যুক্ত মঞ্চের তরফে ইমতিয়াজ আহমেদ মোল্লা, কলকাতা হাইকোর্টের আইনজীবী সৈয়দ এতেশাম হুদা, মুর্শিদাবাদ জেলা সাংবাদিক সংঘের সভাপতি চন্দ্র প্রকাশ সরকার, জিয়াগঞ্জ আর ডি কে কলেজ এর অধ্যক্ষ অজয় অধিকারী, আইনজীবী মোঃ সোলেমান, এপিডিআর কেন্দ্রীয় কমিটির সদস্য রাহুল সরকার,সংগঠকদের তরফে প্রেসিডেন্ট ইসরারুল হক মন্ডল, আসিকুল আলম ও বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি বৃন্দ।

    সভায় মূলত বর্তমান কেন্দ্রীয় সরকারের এনআরসি ক্যাব ও সাম্প্রদায়িক রাজনীতির প্রবল বিরোধিতা উঠে আসে। সংগঠনের তরফে জনসংযোগ কর্মকর্তা আসিকুল আলম জানান ‘আমরা এনআরসি চক্রান্তের বিরুদ্ধে রাস্তার ও আইনি দুই লড়াই ই লড়বো বিভিন্ন গণসংগঠনকে সঙ্গে নিয়ে এবং আমাদের লক্ষ্য একটি মানুষও যেন রাষ্ট্রহীন না হয়।’

    এনআরসি বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে এবং সুস্থ্য সাহিত্য ও সংস্কৃতির প্রসারে ভবিষ্যতে রাজ্যের জেলায় জেলায় এধরনের আরও বহু অনুষ্ঠান আয়োজনের অঙ্গীকার করেছেন ‘উদার আকাশ’ সম্পাদক ফারুক আহমেদ।