এস ইউ সি আই (কমিউনিস্ট) পার্টির উদ্যোগে জেলার বিভিন্ন স্থানে ঐতিহাসিক মে দিবস পালন

সেখ রিয়াজুদ্দিন, বীরভূম:- আজ ১মে ঐতিহাসিক মে দিবস তথা শ্রমিক দিবস। সারা দেশের সাথে সাথে বীরভূম জেলার বিভিন্ন স্থানেও এস ইউ সি আই (কমিউনিস্ট) পার্টির উদ্যোগে ১৩৭ তম মে দিবস পালন করা হয়।এদিন দলীয় কার্যালয়ে রক্ত পতাকা উত্তোলন ও ব্যাজ পরিধানের মধ্য দিয়ে শ্রমিক আন্দোলনকে আরো বেগবান করার শপথ নেওয়া হয়।

    একদা আট ঘণ্টা কাজের দাবিতে সোচ্চার হয়ে ওঠে এবং শ্রমিকরা সেদিন আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করেছিল।পরবর্তীতে তীব্র শ্রমিক আন্দোলনের মধ্য দিয়ে যে সমস্ত অধিকারগুলি আদায় করেছিল, বর্তমানে ভারতের পুঁজিপতি শ্রেণীর স্বার্থ রক্ষাকারী কেন্দ্রীয় সরকার একের পর এক কালা সার্কুলার জারি করে তা হরণ করেছে। বর্তমানে চারটি শ্রম কোড চালুর মাধ্যমে সেই অধিকারগুলি যেভাবে হরণ করেছে, তা পুনরায় ফিরে পেতে আন্দোলনকে আরও তীব্র করার শপথ গ্রহণ করার মধ্য দিয়ে এস ইউ সি আই (কমিউনিস্ট) দলের কর্মীরা মে দিবস পালন করেন বলে জেলা সংগঠনের পক্ষ থেকে জানানো হয়। এদিন সংগঠনের জেলা কার্যালয় সিউড়ির অনুষ্ঠান সভায় বক্তব্য রাখেন এস ইউ সি আই কমিউনিস্ট পার্টির জেলা সম্পাদক মদন ঘটক। সিউড়ি ছাড়াও পুরন্দরপুর, রামপুরহাট, হাঁসন, রাজগ্রাম পাথর খাদান এলাকা সহ জেলার বিভিন্ন স্থানে দিনটি যথাযথভাবে পালন করা হয় এস ইউ সি আই কমিউনিস্ট পার্টি ও তার শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বলে দলীয় সূত্রে জানা যায়।

    সেখ রিয়াজুদ্দিন, বীরভূম:- আজ ১মে ঐতিহাসিক মে দিবস তথা শ্রমিক দিবস। সারা দেশের সাথে সাথে বীরভূম জেলার বিভিন্ন স্থানেও এস ইউ সি আই (কমিউনিস্ট) পার্টির উদ্যোগে ১৩৭ তম মে দিবস পালন করা হয়।এদিন দলীয় কার্যালয়ে রক্ত পতাকা উত্তোলন ও ব্যাজ পরিধানের মধ্য দিয়ে শ্রমিক আন্দোলনকে আরো বেগবান করার শপথ নেওয়া হয়।একদা আট ঘণ্টা কাজের দাবিতে সোচ্চার হয়ে ওঠে এবং শ্রমিকরা সেদিন আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করেছিল।পরবর্তীতে তীব্র শ্রমিক আন্দোলনের মধ্য দিয়ে যে সমস্ত অধিকারগুলি আদায় করেছিল, বর্তমানে ভারতের পুঁজিপতি শ্রেণীর স্বার্থ রক্ষাকারী কেন্দ্রীয় সরকার একের পর এক কালা সার্কুলার জারি করে তা হরণ করেছে। বর্তমানে চারটি শ্রম কোড চালুর মাধ্যমে সেই অধিকারগুলি যেভাবে হরণ করেছে, তা পুনরায় ফিরে পেতে আন্দোলনকে আরও তীব্র করার শপথ গ্রহণ করার মধ্য দিয়ে এস ইউ সি আই (কমিউনিস্ট) দলের কর্মীরা মে দিবস পালন করেন বলে জেলা সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।

    এদিন সংগঠনের জেলা কার্যালয় সিউড়ির অনুষ্ঠান সভায় বক্তব্য রাখেন এস ইউ সি আই কমিউনিস্ট পার্টির জেলা সম্পাদক মদন ঘটক। সিউড়ি ছাড়াও পুরন্দরপুর, রামপুরহাট, হাঁসন, রাজগ্রাম পাথর খাদান এলাকা সহ জেলার বিভিন্ন স্থানে দিনটি যথাযথভাবে পালন করা হয় এস ইউ সি আই কমিউনিস্ট পার্টি ও তার শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বলে দলীয় সূত্রে জানা যায়।